• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সেই রানিয়েরিকেই বরখাস্ত করল লেস্টার

    সেই রানিয়েরিকেই বরখাস্ত করল লেস্টার    

    স্বর্গ থেকে পতন কথাটা অতি ব্যবহারে একরকম ক্লিশেই হয়ে গেছে। তবে ক্লদিও রানিয়েরির ক্ষেত্রে যা হলো, তার জন্য এই উপমাটাও কম মনে হবে। মাত্র ১০ মাস আগে লেস্টার সিটিকে যিনি রূপকথার এক শিরোপা এনে দিয়েছিলেন, সেই রানিয়েরিকেই এবার বরখাস্ত করেছে লেস্টার! 


    রূপকথার এক গল্প লিখেই গত মৌসুমে শিরোপা জিতেছিল লেস্টার। "টিঙ্কারম্যান" রানিয়েরি ছিলেন সেই গল্পের নেপথ্য নায়ক। এরপর এই মৌসুমে উল্টো পথে হাঁটতে শুরু করেছে লেস্টার, প্রিমিয়ার লিগে তাদের টিকে থাকা নিয়েই উঠে গেছে সংশয়। এই মুহূর্তে তারা আছে পয়েন্ট তালিকার ১৭ নম্বরে। তারপরও রানিয়েরিকে বিদায় নিতে হবে, সেটা অবিশ্বাস্যই ছিল। বিশেষ করে দুই সপ্তাহ আগেই লেস্টারের পক্ষ থেকে যখন বলা হয়েছিল, রানিয়েরির প্রতি তাদের পূর্ণ আস্থা আছে। কিন্তু দুই সপ্তাহের মধ্যেই সেই "আস্থার" দেয়ালে ধরল ফাটল, বিবৃতি দিয়েই রানিয়েরির সঙ্গে সম্পর্ক চুকিয়ে দিয়েছে লেস্টার। 


    লেস্টারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, "আমাদের জন্য এটা ছিল কঠিন একটা সিদ্ধান্ত। আমরা কখনোই আশা করিনি, গত মৌসুমের ওই অপ্রত্যাশিত কীর্তির এবার পুনরাবৃত্তি হবে। প্রিমিয়ার লিগে টিকে থাকাটাই ছিল আমাদের লক্ষ্য। কিন্তু এখন সেই লক্ষ্যও আমাদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। আমরা মনে করছি, মৌসুমের শেষ ১৩ ম্যাচের জন্য দলে একটা পরিবর্তন দরকার। রানিয়েরি যা করেছেন, সেজন্য তাঁকে আমরা ধন্যবাদ জানাই। আমরা সবসময়ই তাঁর প্রতি কৃতজ্ঞ থাকব।"