• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    রুনি ফুরিয়ে যাননি!

    রুনি ফুরিয়ে যাননি!    




    ম্যানচেস্টার ইউনাইটেড থেকে এভারটনে ফিরেছিলেন। শৈশবের ক্লাবেও থিতু হতে পারেননি।  এক মৌসুম পরেই আবার ঠিকানা বদলেছেন। যুক্তরাষ্ট্রের ক্লাব ডিসি ইউনাইটেডে যোগ দিয়েছেন, পেয়েছেন ক্লাবের অধিনায়কত্বও। অরলান্ডো সিটির সঙ্গে দারুণ এক পারফরম্যান্স দিয়ে রুনি জানান দিয়েছেন, ৩২ বছর বয়সেও ফুরিয়ে যাননি তিনি। 

    ম্যাচের ৯০ মিনিট শেষে অরলান্ডো সিটি আর ডিসি ইউনাইটেডের খেলার ফল ছিল ২-২। যোগ করা সময়ের ৬ মিনিটে ডিসি ইউনাইটেড পেয়েছিল কর্নার। ১০ জনের অরলান্ডো সিটির বিপক্ষে জয় পেতে মরিয়া ডিসির গোলরক্ষকও উঠে গিয়েছিলেন প্রতিপক্ষের ডিবক্সে। সেই কর্নার থেকেই বল পেয়ে গিয়েছিল অরলান্ডো সিটি। ফাঁকা বারে গোল দিতেই এগুচ্ছিলেন অরলান্ডোর ফরোয়ার্ড। গোল আর তার মধ্যে পার্থক্য ছিল শুধু দূরত্বের। হুট করেই দৌড়ে সেখানে চলে গেলেন রুনি, দৌড়টা শুরু করেছিলেন আগেই। করলেন একটা স্লাইড ট্যাকল। লাস্ট ম্যান হিসেবে বল ছিনিয়ে নিয়ে এরপর কয়েক মিটার সামনে গিয়ে করলেন মাপা একটা ক্রস। লুসিয়ানো আকস্তার হেড, গোল! হারতে বসা ম্যাচ জিতে গেল রুনির ডিসি ইউনাইটেড। আকস্তার হ্যাটট্রিকটাও পূরণ হয়ে গেল রুনি ওই মুহুর্তের কল্যাণে। 

    ফিনিশার তো বটেই, খেটে খেলার জন্য আলাদা সুনাম ছিল রুনির। দলের দরকারে রুনির রক্ষণে নেমে আসার ঘটনা এবারই প্রথম নয়। কিন্তু ৩২ বছর বয়সেও যে সেই ধারায় খেলা চালিয়ে যাবেন, সেটাই অবাক করেছে সবাইকে। রুনি আসলে জানান দিলেন, তিনি ফুরিয়ে যাননি। ধারটা আছে আগের মতই!