• পাকিস্তান-অস্ট্রেলিয়া-জিম্বাবুয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ
  • " />

     

    জিম্বাবুয়ে নয়, ইংল্যান্ডেই ক্যারিয়ার গড়তে চান মুজারাবানি

    জিম্বাবুয়ে নয়, ইংল্যান্ডেই ক্যারিয়ার গড়তে চান মুজারাবানি    

    হঠাৎই একটা দমকা হাওয়ায় এলোমেলো জিম্বাবুয়ে ক্রিকেট। বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়ার পর আসছে একের পর এক দুঃসংবাদ। পাঁচ সিনিয়র ক্রিকেটার দেশের হয়ে খেলার ব্যাপারে নিজেদের অনাগ্রহের কথা জানিয়েছিলেন। এরপর জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড আর্থিক সংকোচনের জন্য বেশ কিছু স্টাফের সঙ্গে চুক্তিও বাতিল করেছে। এবার দেশের হয়ে আর খেলবেন না জানিয়ে দিলেন সম্ভাবনাময় পেসার ব্লেসিং মুজারাবানিও। সামনের অক্টোবরে বাংলাদেশে সম্ভবত আসা হচ্ছে না তাঁর।

    গত বছর অভিষেকের পর থেকেই গতি দিয়ে নজর কেড়েছিলেন ৬ ফুট ৮ ইঞ্চি লম্বা এই পেসার। বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজও খেলে গেছেন, জিম্বাবুয়ের নতুন প্রজন্মের সবচেয়ে সম্ভাবনাময়দের একজন হিসেবে ধরা হচ্ছিল তাঁকে। কিন্তু জিম্বাবুয়ের ক্রিকেটের অস্থির সময়ে মুজারাবানি নাম লিখিয়েছিলেন কাউন্টি ক্রিকেটে। এরপর দেশে ফিরে অস্ট্রেলিয়া-পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে খেলেছেন। কিন্তু আপাতত ইংল্যান্ডেই থিতু হতে চান। সামনেই দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের সঙ্গে সিরিজে তাই দেখা যাচ্ছে না তাঁকে।

    মুজারাবানি নিজেই এক বিবৃতিতে বলেছেন, ‘জিম্বাবুয়ের সব সতীর্থের জন্য রইল আমার শুভকামনা। দেশের হয়ে খেলতে পেরে আমি গর্বিত, কিন্তু আমি তার বদলে ইংল্যান্ডেই ক্যারিয়ার গড়াটাকেই বড় চ্যালেঞ্জ মনে করছি।’

    অস্ট্রেলিয়া-পাকিস্তানের সঙ্গে সিরিজে খেলেননি জিম্বাবুয়ের আরও বেশ কয়েকজন শীর্ষ ক্রিকেটার। ব্রেন্ডন টেলর, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস ও সিকান্দার রাজা দেশের হয়ে আর খেলবেন না জানিয়ে দিয়েছিলেন আগেই। এর মধ্যে অবশ্য আইসিসির পক্ষ থেকে শীর্ষ ক্রিকেটারদের জন্য বাড়তি টাকার ঘোষণা দেওয়া হয়েছে। এর পরেই টেলর আবার দেশের হয়ে খেলার কথা জানিয়েছেন। তবে মুজারাবানিকে হারিয়ে ফেলা জিম্বাবুয়ের জন্য বড় একটা ধাক্কাই।