• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    এক ম্যাচে ৩৪টি ছয়!

    এক ম্যাচে ৩৪টি ছয়!    

    এক দল এক ইনিংসে ১৬টি ছয় মেরেছে, রান করেছে ২১২। আপনি যদি ভেবে থাকেন, তারা হেসেখেলে জিতে গেছে তাহলেই ভুল ভেবেছেন। কে জানত, আরেক দল ১৮টি ছয় মেরে সেই রান টপকে যাবে? তাও আবার শেষ ৫ ওভারে ১২টি ছয় মেরে? অবিশ্বাস্য এই ঘটনাই ঘটেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে, সেন্ট লুসিয়া স্টারস ও ত্রিনবাগো নাইট রাইডার্সের এক ম্যাচেই হয়েছে ৩৪টি ছয়। টি-টোয়েন্টিতে এক ম্যাচে সবচেয়ে বেশি ছয়ের রেকর্ডকে ছুঁল এই ম্যাচ। এক বল হাতে রেখে ম্যাচটি জিতে গেছে সেন্ট লুসিয়া।

    অথচ শুরুতে ব্যাট করতে নেমে সেন্ট লুসিয়াই উড়ছিল। নিষেধাজ্ঞায় থাকা ডেভিড ওয়ার্নার অপরাজিত ছিলেন ৫৫ বলে ৭২ রান করে। ২৯ বলে ৫৩ রান করেছেন রাহকিম কর্নওয়াল। তবে সেন্ট লুসিয়াকে ২০০ পার করিয়েছেন কাইরন পোলার্ড। ২৩ বলে ৬৫ রানে অপরাজিত ছিলেন, ১টি চারের সঙ্গে মেরেছেন সাতটি ছয়।

    নাটকীয়তার শুরুটা অবশ্য এর পর। ৭১ রানে যখন ৩ উইকেট হারিয়ে ফেলে ত্রিনবাগো, জয়টা মনে হচ্ছিল অনেক দূরের পথ। শেষ ৫ ওভারে দরকার ৮৫ রান, যেটা অসম্ভব না হলেও কাছাকাছিই। কিন্তু সেটাই করে দেখালেন ড্যারেন ব্রাভো ও ব্রেন্ডন ম্যাককালাম। ৪২ বলে ৬৮ রান করেছেন ম্যাককালাম, কিন্তু ব্রাভো অপরাজিত ছিলেন ৩৬ বলে ৯৪ রান করে। এর মধ্যে আবার পোলার্ডের এক ওভারেই মেরেছেন পাঁচটি ছয়। এক বল হাতে রেখেই তাই জিতে গেছেন ত্রিনবাগো।