• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    ইরফানের ৪-৩-১-২, তারপরও জয় মাহমুদউল্লাহদের

    ইরফানের ৪-৩-১-২, তারপরও জয় মাহমুদউল্লাহদের    

    বিশ্বাস করতে একটু কষ্টই হতে পারে আপনার। টেস্ট বা ওয়ানডে নয়, টি-টোয়েন্টিতে একজন বোলারের ৪ ওভারে এসেছে মাত্র ১ রান। তাও প্রথম ২৩ বলে কোনো রান হয়নি, শেষ বল থেকে এসেছে ১ রান। তার চেয়েও অবিশ্বাস্য, মোহাম্মদ ইরফানের এমন অবিশ্বাস্য বোলিংয়ের পরও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মাহমুদউল্লাহর দল সেন্ট কিটসের কাছে হেরে গেছে তাঁর দল বারবাডোস ট্রাইডেন্টস। মাহমুদউল্লাহ দলে ছিলেন, তবে বল বা ব্যাট কোনোটিতেই কিছু করার সুযোগ পাননি।

    মুখোমুখি প্রথম বলেই ইরফান ফিরিয়ে দিয়েছিলেন সেন্ট কিটসের ক্রিস গেইলকে। সেই ওভারে আর কোনো রান আসেনি। পরের ওভারে মুখোমুখি আরেক ওপেনার এভিন লুইস, সেই ওভারেও আসেনি কোনো রান। ব্রেন্ডন কিং ও ডেভন থমাস এর পরের ওভারেও কোনো রান নিতে পারলেন না, প্রথম ২৩ বলে হলো না কোনো রান, শেষ পর্যন্ত চতুর্থ ওভারের শেষ বলে গিয়ে একটা রান নিতে পারল কিটস। ইরফানের বোলিং ফিগার দাঁড়াল ৪-৩-১-২। ২৪ বলের ১৭টিতেই ব্যাটে লাগাতে পারেননি ব্যাটসম্যানরা। টি-টোয়েন্টিতে ৪ ওভারে এটাই সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ড। এর আগে ৪ ওভারে ২ রান দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার আর্থার মরিস ও শ্রীলঙ্কার চানাকা ওয়েলেগেদারা।

    তবে ইরফানের এমন বলের পরেও ১৪৮ রানের লক্ষ্যটা পেরিয়ে গেছে সেন্ট কিটস। নিষিদ্ধ অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথের এক ওভারেই এসেছে ২৭ রান। ইরফানের বল শেষের পরেই তাই তোপ শুরু হয়েছে অন্য বোলারদের ওপর। সাত বল বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নিয়েছে সেন্ট কিটস। তার আগে জেসন হোল্ডারের ৩৫ বলে ৫৪ রানে ভর করে ১৪৭ রান তুলেছিল বারবাডোস।

    ইরফানের দল বারবাডোসেই খেলার কথা ছিল সাকিব আল হাসানের। কিন্তু সাকিব না খেলার সিদ্ধান্ত জানানোর পর বারবাডোস দলে ভিড়িয়েছে স্মিথকে।