• লা লিগা
  • " />

     

    সিমিওনের বর্ষসেরা গ্রিযমান

    সিমিওনের বর্ষসেরা গ্রিযমান    

    অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যানেজার ডিয়েগো সিমিওনের মনে কোনো সন্দেহই নেই যে আঁতোয়া গ্রিযমান ছিলেন গত মৌসুমের সেরা খেলোয়াড়। ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের ৩ জনের তালিকায় ক্রিশ্চিয়ানো রোনালদো, মোহাম্মদ সালাহ, লুকা মদ্রিচ আছেন। তাদের সঙ্গে জায়গা হয়নি লিওনেল মেসিরও। কিন্তু সিমিওনের চোখে গ্রিযমানই বর্ষসেরা। সংক্ষিপ্ত তালিকায় গ্রিযমান না থাকায় প্রক্রিয়াটা প্রশ্নবিদ্ধ হয়েছে বলেও মনে করেন তিনি।   

    "কোনো সন্দেহই নেই গত এক বছর সময়ের মধ্যে গ্রিযমানই সেরা খেলোয়াড়।" গ্রিযমানের জেতা সবগুলো সাফল্য বর্ণনা করে নিজের দাবির প্রতি যুক্তি দেখিয়েছেন সিমিওনে। গ্রীষ্মের দলবদলের বাজারে গ্রিযমানের ক্লাব ছাড়ার জোর গুঞ্জন ছিল। যদিও পরে ভিডিও পোস্ট করে গ্রিযমান জানিয়েছেন তিনি অ্যাটলেটিকো মাদ্রিদেই থাকছেন। এই পুরোটা সময় সিমিওনের মনে একটুও সন্দেহ ছিল না, গ্রিযমানকে হারাতে হবে সেটা কখনই ভাবতে হয়নি সিমিওনেকে। 

    "সন্তানের নামে শপথ করে বলতে পারি, আমার কখনই মনে হয়নি তাকে আমরা হারাব। সে যে বার্সেলোনায় যাবে সেটাও মনে হয়নি। আমার সবসময়ই মনে হয়েছে সে থাকবে।"

    অ্যাটলেটিকোর আরও একজন খেলোয়াড়ও অবহেলার শিকার হয়েছেন বলে মন্তব্য করেছেন। ফিফপ্রোর ৫৫ জনের তালিকা থেকে বাছাই করা হবে বছরের সেরা একাদশ। সেখানে জায়গায়ই হয়নি গোলরক্ষক ইয়ান অবলাকের। "সে বিশ্বের তিনজন সেরা ৩ জন গোলরক্ষকের একজন। ওই দলে তার না থাকা প্রশ্নবিদ্ধ করেছে তালিকাকে।" 

    এমনকি থিবো কোর্তোয়া দলে থাকলে তাকেও বেঞ্চে বসেই কাটাতে হত, "অবকাল আরও ভালো"- কোনোরকম চিন্তা ছাড়াই বলেছেন সিমিওনে।