• ফুটবল

পেনাল্টি নিতে না পেরে অখুশি হেসুস

অ্যানফিল্ডে ১৩ বছর পর ম্যাচ জেতার সুযোগ এসেছিল ম্যানচেস্টার সিটির সামনে। পেপ গার্দিওলারদল  পেনাল্টি পেয়ে গিয়েছিল খেলার ৮৫ মিনিটে। কিন্তু রিয়াদ মাহরেজ সুযোগ কাজে লাগাতে পারেননি, স্পটকিক মেরেছেন আকাশে উড়িয়ে, বারপোস্টের অনেক ওপর দিয়ে। এই কিকটাই নিতে চেয়েছিলেন গ্যাব্রিয়েল হেসুস। কিন্তু গার্দিওলার সিদ্ধান্তে মাহরেজেই শেষে নিয়েছিলেন কিকটি। 

"আমি আসলে পেনাল্টিটা নিতে চেয়েছিলাম, আমি আত্মবিশ্বাসী ছিলাম। কিন্তু যেহেতু আমাকে নিতে দেওয়া হয়নি তাই আমি একটি অখুশি হয়েছিলাম।"- বলেছেন ম্যান সিটির স্ট্রাইকার হেসুস।

প্রিমিয়ার লিগে শেষ ৮ বারের ভেতর ৫ বারই পেনাল্টি মিস করেছেন মাহরেজ। অবশ্য হেসুসের রেকর্ডও ভালো নয়। সবশেষ ৩ পেনাল্টির দুইটিই মিস করেছেন তিনিও। সিটির নিয়মিত পেনাল্টি টেকার সার্জিও আগুয়েরো বদলি হয়ে মাঠের বাইরে চলে যাওয়ায় গার্দিওলার কাছে অপশন ছিল এই দুইজনই। শেষ পর্যন্ত সিদ্ধান্তটা গার্দিওলা নিজেই নিয়েছেন। হেসুস বলছেন ম্যানেজারের সিদ্ধান্তের প্রতি তার সম্মান আছে, "পেপ আমার সঙ্গে কথা বলেছে। এসব ব্যাপার ফুটবলে হয়। এরপরও যদি ম্যানেজার একই সিদ্ধান্ত নেন আমি রিয়াদকে সমর্থনই দিয়ে যাব।"

পেনাল্টি মিসের পর মাহরেজের আত্মবিশ্বাসও আছে অটুট, "এটা ফুটবলেরই অংশ। আপনাকে সামনের দিকে এগিয়ে যেতে হবে আর মানসিকভাবে শক্ত থাকতে হবে।" তবে আলজেরিয়ান উইঙ্গার ড্র নিয়ে সন্তুষ্ট থাকলেও বলেছেন জয়টা তাদের প্রাপ্য ছিল।