• লা লিগা
  • " />

     

    বার্সার কাছে হারলেই বরখাস্ত হবেন লোপেতেগি?

    বার্সার কাছে হারলেই বরখাস্ত হবেন লোপেতেগি?    

     

    শেষ চার ম্যাচে একবারও বল জালে জড়াতে পারেনি তার দল। ৩৩ বছরে রিয়াল মাদ্রিদের এরকম দুঃসময় আর কখনোই আসেনি। রিয়ালের এই বাজে পারফরম্যান্সে হুলেন লোপেতেগির পদত্যাগের দাবিটাও জোরালো হচ্ছে প্রতিনিয়তই। গুঞ্জন উঠেছে, এই মাসের এল ক্লাসিকোতে যদি বার্সেলোনার সাথে জিততে না পারে রিয়াল, তাহলেই বরখাস্ত করা হবে লোপেতেগিকে।

    বিশ্বকাপ শুরুর দুইদিন আগেই স্পেনের দায়িত্ব ছেড়ে রিয়ালের দায়িত্ব ছিলেন লোপেতেগি। রিয়ালের হয়ে মৌসুমের শুরুটা দারুণ হলেও গত কয়েক সপ্তাহে খেই হারিয়ে ফেলেছে রিয়াল। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা পয়েন্ট হারালেও সেই সুযোগ কাজে লাগিয়ে লিগের শীর্ষে উঠতে পারেনি। শেষ চার ম্যাচে একটিও গোল পাননি বেনজেমা-ইস্কোরা। ১৯৮৫ সালের পর কখনোই এরকম হয়নি।

    এসব কারণেই অনেকেই বলছেন, লোপেতেগির সরে দাঁড়ানো উচিত। লোপেতেগি অবশ্য রিয়াল অধিনায়ক সার্জিও রামোসকে পাশে পাচ্ছেন। তবে রিয়াল কর্তৃপক্ষ হয়ত তাকে আর বেশি সময় দিতে নারাজ। এই মাসের ২৮ তারিখে ক্যাম্প ন্যুতে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। সেই ম্যাচের ওপরেই নাকি নির্ভর করছে লোপেতেগির ভবিষ্যৎ।

    বার্সার মুখোমুখি হওয়ার আগে অবশ্য আরও দুটি ম্যাচে নিজেকে প্রমাণের সুযোগ পাবেন লোপেতেগি। লিগে লেভান্তে ও চ্যাম্পিয়নস লিগে ভিক্টোরিয়া প্লাজেনের মুখোমুখি হবে রিয়াল।