• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    নেইমার, এমবাপ্পে দূরে ঠেলে দিচ্ছেন কাভানিকে

    নেইমার, এমবাপ্পে দূরে ঠেলে দিচ্ছেন কাভানিকে    

    গত মৌসুমে পেনাল্টি কিক নেওয়া নিয়ে এডিনসন কাভানি আর নেইমারের মধ্যে ঝামেলাটা স্পষ্টই দেখা গিয়েছিল মাঠে। কাভানি নেইমারকে আর পেনাল্টি নিতে দেননি সেই ম্যাচে, নিজেই নিয়েছিলেন। এই ঘটনায় দুইজনের ভেতর সম্পর্ক নষ্ট হওয়ার খবরও বেরিয়েছিল তখন। 

    এক মৌসুম পর লেকিপে একটি তথ্য দিয়ে দাবি করছে কাভানিকে এখন অবহেলা করছেন নেইমার, তার সঙ্গে আছেন কিলিয়ান এমবাপ্পেও। এই দাবির স্বপক্ষে তাদের যুক্তি সরাসরি ম্যাচ ডাটা। এই মৌসুমে নেইমার এমবাপ্পেকে ২৫% পাস দিয়েছেন, অন্যদিকে এমবাপ্পের ৩১% পাসই খুঁজে পেয়েছে নেইমারকে। এমবাপ্পে-নেইমার-কাভানির আক্রমণ জুটিতে তিনজনের সমন্বয় হওয়ার কথা ছিল সমানে সমান। কিন্তু কাভানিকে বাকি দুইজন সাহায্য করছেন অল্পই। শেষ ম্যাচে অলিম্পিক লিঁওর বিপক্ষে নেইমার-এমবাপ্পে একবারও পাস দেননি কাভানিকে। অবশ্য কাভানি ওই ম্যাচে মাঠেই ছিলেন ৪০ মিনিট। তবে পুরো মৌসুমের হিসেবেও অবস্থা সুবিধার না। নেইমার পারতপক্ষে পাস দেননা কাভানিকে। মাত্র ০.৫০% পাস ব্রাজিলিয়ান দিয়েছেন  উরুগুইয়ানকে। আর এমবাপ্পের কাছ থেকে কাভানি পেয়েছেন ৫% পাস। 

    থমাস টুখলের দলেও কাভানির প্রয়োজনীয়তা কমে গিয়েছে বলে রিপোর্ট করেছেন লেকিপ। লিঁওর বিপক্ষে কিমপেম্বে লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর কাভানিকে উঠিয়ে নিয়েছিলেন টুখল। পরে ৫-০ গোলে ম্যাচ জিতেছে পিএসজি। মাঠেও একাকীত্বে ভোগেন বলে কাভানি, পিএসজিতে তেমন সমর্থন পাচ্ছেন না বলেই হচ্ছে এমনটা- দাবি লেকিপের।