• ফুটবল

ওবলাককে 'মিথ্যুক' বলে চাকরি হারালেন স্লোভেনিয়া কোচ

 

কাঁধের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হওয়ার জন্য জাতীয় দল থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন তিনি। স্লোভেনিয়া গোলরক্ষক জন ওবলাককে এই বিরতি নেওয়ার অনুমতি দিয়েছিলেন খোদ স্লোভেনিয়া ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রাদেনকো মিজানভিচ। তবে এতে বেশ নারাজ ছিলে কোচ টমাজ কাভচিচ। সংবাদ সম্মেলনে ওবলাককে ‘মিথ্যুক’ বলায় এবার চাকরিই হারাতে হলো কাভচিচকে। 

২০১৬ সালে কাঁধে আঘাত পেয়ে অনেকদিন মাঠের বাইরে ছিলেন ওবলাক। সেই ইনজুরি এখনো ভোগায় তাকে। ভবিষ্যতের কথা ভেবে এই বছরের জন্য জাতীয় দল থেকে নিজেকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদে খেলা ওবলাক। এই সিদ্ধান্ত একেবারেই পছন্দ হয়নি কাভচিচের।

কাভচিচ বলছেন, ওবলাক আসলে ইনজুরির ব্যাপারে মিথ্যা বলেই জাতীয় দলের হয়ে খেলতে চাননি, ‘সে কাকে বলে এই বিরতি নিয়েছে? এটা জাতীয় দলে খেলার ব্যাপারে। তাকে আমার সাথে আগে কথা বলতে হবে, ফেডারেশনের প্রেসিডেন্টের সাথে না! সে তো মাদ্রিদ থেকে একটার পর একটা মিথ্যা বলেই যাচ্ছে। তাকে স্লোভানিয়া দলের দরকার, এটা তার বুঝতে হবে।’

ওবলাককে নিয়ে এমন মন্তব্যের পর কাভচিচকে বরখাস্ত করেছে স্লোভেনিয়া। এদিকে ওবলাক অ্যাটলেটিকোর হয়ে ভিলারিয়ালের বিপক্ষে ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছেন।