• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    আজ রিয়াল হারলেই বরখাস্ত হবেন লোপেতেগি?

    আজ রিয়াল হারলেই বরখাস্ত হবেন লোপেতেগি?    

     

    শেষ পাঁচ ম্যাচে জয়হীন তার দল। চার ম্যাচ পর লেভান্তের বিপক্ষে গত ম্যাচে গোল পেলেও টানা তৃতীয় ম্যাচে হারের স্বাদ পেতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। রিয়ালের এই দুরবস্থায় কোচ হুলেন লোপেতেগির দায়িত্বে থাকা নিয়ে তাই স্বভাবতই উঠছে নানা প্রশ্ন। গুঞ্জন উঠেছে, আজ রাতে চ্যাম্পিয়নস লিগে ভিক্টোরিয়া প্লাজেনের ম্যাচের ওপরেই নির্ভর করবে তার কোচের পদে থাকা।

    বিশ্বকাপ শুরুর আগে সবাইকে চমকে দিয়ে রিয়ালের কোচ হওয়ার ঘোষণা দিয়েছিলেন লোপেতেগি। এজন্য স্পেনের জাতীয় দলের কোচের পদ থেকেও সরতে হয়েছিল। মৌসুমের শুরুটা ভালো করলেও কয়েক সপ্তাহ ধরে একের পর এক হারে টালমাটাল রিয়াল। গত ৩৪ বছরে এরকমটা হয়নি কখনোই। ফরোয়ার্ডরা পাচ্ছেন না গোল, রক্ষণভাগও নড়বড়ে। এখন লা লিগার ৭ম স্থানে আছে রিয়াল। ক্লাব কর্তৃপক্ষ বেশ কয়েক সপ্তাহ ধরেই লোপেতেগির ব্যাপারে আলোচনা চালিয়ে আসছে বলেই জানায় স্প্যানিশ সংবাদমাধ্যম।

    গত সপ্তাহে জানা গিয়েছিল, এল ক্লাসিকোর ফলাফল রিয়ালের পক্ষে না এসে বরখাস্ত করা হবে লোপেতেগিকে। তবে স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছেন, ক্লাসিকো পর্যন্ত অপেক্ষা করতে চান না রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ। আজ ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে যদি জিততে না পারে রিয়াল, তাহলেই বিদায়ঘণ্টা বেজে যাবে লোপেতেগির।

    এরই মাঝে লোপেতেগির বিকল্পও খোঁজা শুরু করেছে রিয়াল। প্রথম পছন্দ হিসেবে শোনা যাচ্ছে সাবেক চেলসি কোচ আন্তোনিও কন্তের নাম। যদি আজ প্লাজেনের কাছে পয়েন্ট হারিয়ে বরখাস্ত হয় লোপেতেগি, ক্যাম্প ন্যুতে বার্সেলোনার বিপক্ষে রিয়াল ডাগআউটে দেখা যেতে পারে কন্তেকেই!