• লা লিগা
  • " />

     

    জার্ডিমের ওপর চোখ পড়েছে রিয়ালের

    জার্ডিমের ওপর চোখ পড়েছে রিয়ালের    

    রিয়াল মাদ্রিদের সম্ভাব্য কোচের তালিকায় যুক্ত হয়েছে আরেকটি নাম, সাবেক মোনাকো ম্যানেজার লিওনার্দো জার্ডিম। ইএসপিন জানিয়েছে এই খবর। 

    ২০১৬-১৭ মৌসুমে জার্ডিম মোনাকোকে জিতিয়েছিলেন ফ্রেঞ্চ লিগের শিরোপা। ওই মৌসুমেই দলকে নিয়ে গিয়েছিলেন চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে। অবশ্য গত মাসেই মোনাকো বরখাস্ত করেছে তাকে। 

    এল ক্লাসিকোতে ৫-০ গোলে হারার পর রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন হুলেন লোপেতেগি। এরপর অন্তবর্তীকালীন কোচ করা হয়েছে সাবেক রিয়াল খেলোয়াড় সান্তিয়াগো সোলারি। দুই সপ্তাহের মেয়াদে যোগ দেওয়া সোলারি নিজের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছেন। লা লিগার নিয়ম অনুযায়ী এই মাসের আন্তজার্তিক বিরতির পর আর অন্তবর্তীকালীন কোচের পদে থাকতে পারবেন না সোলারি। এরপর একজন স্থায়ী কোচের দায়িত্বে থাকতে হবে রিয়ালকে। সেক্ষত্রে হয় সোলারির সঙ্গে মৌসুমের শেষ পর্যন্ত চুক্তি করতে হবে রিয়ালকে, অথবা নতুন কাউকে বসাতে হবে কোচের পদে।

    রিয়ালের সম্ভাব্য কোচের তালিকায় আন্তোনিও কন্তে, মাউরিসিও পচেত্তিনো, রবার্তো মার্টিনেজের নাম শোনা গিয়েছিল আগেই। এর সঙ্গে নতুন করে যুক্ত হলেন জার্ডিম। মোনাকোর আগে পর্তুগিজ কোচ দায়িত্ব পালন করেছেন ব্রাগা, স্পোর্টিং লিসবন ও অলিম্পিয়াকোসের হয়ে।