• ফুটবল

পারেদেসের বিরুদ্ধে এ কেমন অভিযোগ!

খেলোয়াড়েরা লাল কার্ড দেখলে অনেক সময়ই চটে যান সমর্থকেরা। দুয়ো শুনতে হয় নিজের সমর্থকদের কাছ থেকেও, অনেক সময় পরিস্থিতি হয় আরও ভয়াবহ। কিন্তু লিওনার্দো পারেদেসের বিরুদ্ধে যে দোষ চাপানো হচ্ছে সেটা  আরও অদ্ভুত।

জেনিট সেন্ট পিটার্সবার্গ মিডফিল্ডার রাশিয়ান লিগের ম্যাচে খেলছিলেন আখমাত গাজিনির বিপক্ষে। সেই ম্যাচে ৮২ মিনিটে প্রতিপক্ষ খেলোয়াড়কে লাথি মেরে পারেদেস দেখেছেন লাল কার্ড। সমর্থকদের কাছে মনে হয়েছে এই কান্ডটা ইচ্ছে করেই করেছেন পারেদেসের। কিন্তু স্বেচ্ছায় লাল কার্ড দেখে নিষিদ্ধ হতে চাইবেন কেন একজন খেলোয়াড়? সেই প্রশ্নের উত্তরও আছে জেনিট সমর্থকদের কাছে। আগামী রবিবার কোপা লিবার্তোদোরেসের ফাইনালে মুখোমুখি হবে বোকা জুনিয়র্স ও রিভারপ্লেট। একে তো সুপার ক্লাসিকো, তারওপর লিবার্তোদোরেস ফাইনাল। লা বোম্বোনেরায় খেলা দেখার লোভ নাকি সামলাতে পারেননি সাবেক বোকা জুনিয়র্স খেলোয়াড় পারেদেস। সে কারণেই ইচ্ছে করে লাল কার্ড দেখে পরের রবিবার ফাঁকা থাকতে চেয়েছেন তিনি! রাশিয়ান সমর্থকদের যুক্তি শুনে চোখ কপালে ওঠারই কথা! 

আর্জেন্টাইন মিডফিল্ডার পারেদেসের কাছ থেকে অবশ্য এই বিষয়ে কোনো বিবৃতি শোনা যায়নি। পারেদেস আর্জেন্টিনায় যাবেন, এমন কোনো প্রমাণও মেলেনি। আর ম্যাচ দেখার কোনো ইচ্ছেও যদি পারেদেসের থেকে থাকত  রাশিয়ান সমর্থকদের এমন অভিযোগ শোনার পর সেটা বিসর্জনই দেওয়ার কথা পারেদেসের!