• ফুটবল

সুপার লিগের জন্য সতর্কবার্তা ইনফানিন্তোর

ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের আদলে নতুন টুর্নামেন্ট ইউরোপিয়ান সুপার লিগ চালু করার জন্য বড় ক্লাবগুলো এক হয়েছে- ডের স্পিগেলের ফুটবল লিকসের দিয়েছে এই তথ্য। ইউরোপের শীর্ষ ক্লাবগুলো নিজেদের পকেট ভারী করার জন্যই চ্যাম্পিয়নস লিগের আদলে নতুন টুর্নামেন্ট চালু করতে চায় বলে জানিয়েছে ফুটবল লিকস। ইউয়েফার নিয়ম-নীতির বাইরে গিয়ে ক্লাবগুলো নিজেরাই নতুন কোনো টুর্নামেন্ট চালু করলে সেটার ভয়াবহ পরিণতির ব্যাপারে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো সতর্ক করে দিয়েছেন।

সুপার লিগে খেলা খেলোয়াড়দের বিশ্বকাপ ও আন্তর্জাতিক ফুটবল থেকেই নিষিদ্ধ করা হবে বলে জানিয়েছেন ইনফান্তিনো। অর্থাৎ বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস, ম্যানচেস্টার সিটির মতো দলগুলোর খেলোয়াড়েরা সুপার লিগে অংশ নিলেই আর খেলতে পারবেন না বিশ্বকাপে। "হয় আপনি আছেন নয় নেই" - সুপার লিগ সম্পর্কে মন্তব্য ফিফা প্রেসিডেন্টের।

ফিফা ও ছয় মহাদেশীয় ফুটবলের গভর্নিং বডি ও ২১১ টি ফেডারেশনের নিয়ম-নীতির বাইরে গিয়ে সুপার লিগ আয়োজনের ভাবনাটা মোটেই ভালোভাবেই নেয়নি ফিফা। "আপনি দুই নৌকায় একবারে পা দিতে পারেন না। হয় আপনি এখানে থাকবেন নয় কোথাও না।"- ফিফার লিগাল ডিরেক্টর আল্যাসদেইর বেলও কথা বলেছেন একই সুরে।    ​