• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    দর্শকের দিকে হাততালি দিয়েই নেইমারের আয় সাড়ে তিন কোটি!

    দর্শকের দিকে হাততালি দিয়েই নেইমারের আয় সাড়ে তিন কোটি!    

     

    রেকর্ড ট্রান্সফার ফিতে এক মৌসুম আগে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়েছিলেন তিনি। ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফির পাশাপাশি নেইমারের বেতনটাও চোখ ধাঁধানো। এবার এক তথ্যচিত্রে জানা গেলো, শুধুমাত্র মিডিয়ার সাথে ‘বন্ধুত্বপূর্ণ’ আচরণ ও ম্যাচ শেষে দর্শকদের উদ্দেশ্যে হাততালি দিয়েই নেইমার মাসে পান প্রায় সাড়ে তিন কোটি টাকার বোনাস!

    শুধু মাঠে নয়, মাঠের বাইরের আচরণকেও খুব গুরুত্বের সাথেই দেখে পিএসজি। ফরাসি টেলিভিশন ফ্রান্স-২ তাদের এক তথ্যচিত্রে জানিয়েছে, পিএসজি ফুটবলারদের প্রতি মাসেই বিশেষ একটি বোনাস দেওয়া হয়, যা ‘এথিকাল বোনাস’ নামে পরিচিত।

    কিন্তু কী করলে পাওয়া যায় যায় এই বোনাস? ফ্রান্স-২ বলছে, সময়মতো অনুশীলনে আসলে, মিডিয়াকে সম্মান করে কথা বললে ‘পয়েন্ট’ পান নেইমার-এমবাপ্পেরা। পয়েন্ট পান আরেকটি ব্যাপারেও, ম্যাচ শেষে দর্শকের দিকে হাততালি দিয়ে অভিবাদন জানালেও যোগ হয় পয়েন্ট! মাসের শেষে সব পয়েন্ট হিসেব করেই দেওয়া হয় বোনাস।

    প্রায় প্রতি ম্যাচেই মাঠ ছাড়ার আগে দর্শকের দিকে হাততালি দিয়ে অভিবাদন জানান নেইমার। ফ্রান্স-২ জানিয়েছে, নেইমারের মাসিক ‘এথিকাল বোনাস’ প্রায় ৩ লাখ ৭৫ হাজার ইউরো। থিয়াগো সিলভা পান ৩৩ হাজার ইউরো। অন্যরা ঠিক কত পান, সেই ব্যাপারে কিছু বলা হয়নি তথ্যচিত্রতে।