• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ফুলহামের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ওয়েঙ্গার

     

    দীর্ঘ ২২ বছরের সম্পর্ক ছিন্ন করে ছেড়েছিলেন আর্সেনালের দায়িত্ব। আর্সেন ওয়েঙ্গার এরপর বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছিলেন, আর কখনোই হয়ত প্রিমিয়ার লিগে কোচ হিসেবে ফিরবেন না। ওয়েঙ্গার তাঁর কথাতেই অটল থাকলেন। জানা গেছে, নতুন কোচ হিসেবে ক্লদিও রানিয়েরিকে নিয়োগের আগে ওয়েঙ্গারকেই প্রস্তাব দিয়েছিল ফুলহাম। তবে ফুলহামের এই প্রস্তাব শুরুতেই ফিরিয়ে দিয়েছেন ওয়েঙ্গার।

    এবারের মৌসুমের শুরু থেকেই ধুকছে ফুলহাম। ১২ ম্যাচে তাদের জয় মাত্র একটিতে, পয়েন্ট মাত্র পাঁচ। লিভারপুলের বিপক্ষে ২-০ গোলের হারের পরেই বরখাস্ত করা হয় কোচ স্লাভিসা ইয়োকানভিচকে। ইয়োকানভিচকে বরখাস্তের মাত্র চারদিনের মাথায়ই নতুন কোচ খুঁজে পেয়েছে ফুলহাম, দায়িত্ব নিয়েছেন সাবেক লেস্টার সিটি কোচ রানিয়েরি।

    তবে রানিয়েরি কিন্তু ফুলহামের প্রথম পছন্দ ছিল না। দ্যা টেলিগ্রাফ বলছে, রানিয়েরির আগেও বেশ কয়েকজনের সাথে কথা বলেছে ক্লাব কর্তৃপক্ষ। তাদের মাঝে পছন্দের দিক দিয়ে সবার ওপরে ছিলেন ওয়েঙ্গার। ফুলহাম মালিক শহীদ খানের সাথে আর্সেনাল মালিক স্ট্যান ক্রোয়েঙ্কের বন্ধুত্বটা বেশ দৃঢ়। ক্রোয়েঙ্কের কথাতেই ওয়েঙ্গারের সাথে ফুলহামের কোচ হওয়ার ব্যাপারে আলোচনা করতে চেয়েছিলেন শহীদ।

    ফুলহাম চাইলেও কোচের দায়িত্ব নেওয়ার ব্যাপারে কথা বাড়াতে চাননি ওয়েঙ্গার। আর্সেনালের পর আর কোনো প্রিমিয়ার লিগের দলকে কোচিং করাবেন না, নিজের এই প্রতিজ্ঞার কথাই ফুলহাম কে মনে করিয়ে দেন তিনি।

    তবে ইংলিশ ক্লাবের দায়িত্ব না নিলেও নতুন কোনো ক্লাবের কোচ হওয়ার ব্যাপারে আগ্রহী ওয়েঙ্গার। শোনা যাচ্ছে, বায়ার্ন মিউনিখের কোচের দায়িত্ব পেতে পারেন তিনি। এই মুহূর্তে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে আছে মৌসুমের শুরু থেকেই নিজেদের হারিয়ে খোঁজা বায়ার্ন। খুব দ্রুতই বর্তমান কোচ কোভাচকে সরিয়ে ওয়েঙ্গারকে আনতে পারে জার্মান ক্লাবটি।