• " />

     

    চ্যাম্পিয়নস লিগের 'অভিশপ্ত' দুই রাত

    চ্যাম্পিয়নস লিগের 'অভিশপ্ত' দুই রাত    

    প্রথমে লুক ‘শ। তারপর বেল, ভারানে। এবং শেষ দিনে আলোনসো, রাফিনহা ও উইলিয়ান। চ্যাম্পিয়নস লিগে পার হয়েছে সবে দুই রাত! আর তাতেই কিনা ইনজুরির কবলে পড়েছেন ৮ থেকে ৯ জন! বলা যায় চ্যাম্পিয়নস লিগের প্রথম রাতদুটো ‘অভিশাপ’ হয়েই কাটলো ফুটবলারদের জন্য।

     

    মৌসুমের শুরু থেকেই ইনজুরি সমস্যায় ভুগছিলো রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগ শুরুর আগেই ছিটকে গেছেন দানিলো, রদ্রিগেজরা। এদিকে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই চোট পাওয়াদের দলে যোগ দিয়েছেন গ্যারেথ বেল, ভারানে ও সার্জিও রামোস। রামোসের কাঁধের হাড় সরে গেছে আর ভারানে ভুগছেন গোড়ালির আঘাতে। অন্যদিকে গ্যারেথ বেল পড়েছেন ‘কাফ’ ইনজুরিতে। এই ওয়েলস স্ট্রাইকার কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন তা এখনো জানা যায়নি।

     

    মাঠে ফেরা অনিশ্চিতই বেলের

     

    আরেক স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার উইঙ্গার রাফিনহাও ইনজুরির কবলে পড়েছেন। রোমার বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে চার মিনিটের মাথায় ফাউলের শিকার হন। ফলে স্ট্রেচারে করেই মাঠ ছাড়েন তিনি। এছাড়া বায়ার্ন তারকা জাভি আলোনসো আর ভিদালও অলিম্পিয়াকোসের বিপক্ষে আক্রান্ত হয়েছেন ইনজুরিতে। ভিদালের চোট আশংকাজনক না হলেও আলোনসোকে কিছু দিন মাঠের বাইরেই থাকতে হতে পারে।

     

    রোমার বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে চার মিনিটের মাথায় ফাউলের শিকার হন বার্সেলোনার উইঙ্গার রাফিনহা

     

    এছাড়া ইসরায়েলী ক্লাব ম্যাকাবি তেল আবিবের বিপক্ষে আঘাত পেয়ে ছিটকে গেছেন চেলসি উইঙ্গার উইলিয়ান। খেলার শুরুর দিকেই গোল করে ব্লুজদের এগিয়ে দিয়েছিলেন তিনি। যদিও এর আগে তিনি একটি পেনাল্টির সুযোগ তৈরি করলেও হ্যাজার্ড তা মিস করেন। এরপর তিনি হ্যামস্ট্রিংয়ের সমস্যায় পড়লে খেলার ২৩ মিনিটেই মরিনহো তাঁকে উঠিয়ে আনতে বাধ্য হন। উইলিয়ান কতদিনের জন্য মাঠের বাইরে থাকবেন তা জানা না গেলেও আপাতত এটা নিশ্চিত যে আর্সেনালের বিপক্ষে ম্যাচে সতীর্থ পেড্রোর সাথে সাইড বেঞ্চেই থাকতে হবে তাঁকে।

     

    আর্সেনালের বিপক্ষে মাঠে নামা হচ্ছে না চেলসি উইঙ্গার উইলিয়ানের

     

    তবে লুক শ’র ইনজুরির খবরকে ছাপিয়ে যেতে পারে নি আর কোনটিই। এক বছর পর চ্যাম্পিয়নস লিগে প্রত্যাবর্তন করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ফিরেছিলেন লুক ‘শ। কিন্তু ‘বি’ গ্রুপের ম্যাচে ভয়ানক এক ইনজুরি নিয়ে মাঠ ছাড়তে হয়েছে এই ইংলিশ ডিফেন্ডারকে। প্রায় ৯ মিনিট খেলা বন্ধ রেখে প্রাথমিক পরিচর্যা চললেও এক পর্যায়ে অক্সিজেন মাস্ক পরেই তাঁকে মাঠ ছাড়তে হয়। পরে মেডিকেল পরীক্ষায় ডাক্তাররা নিশ্চিত করেন, লুক শ’র পায়ের দুই জায়গায় ভেঙ্গে গেছে। তাই সম্ভবত আগামী ৬ মাস মাঠের বাইরেই থাকতে হচ্ছে কুড়ি বছরের ‘শ কে।

     

    অক্সিজেন মাস্ক পরে মাঠ ছাড়ছেন লুক শ’

     

    এদিকে জুভেন্টাসের কাছে ২-১ ব্যবধানে পরাজয়ের দিনে আঘাত পেয়েছেন সিটি ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। তবে কোম্পানি তাঁর টুইটারে জানিয়েছেন যে পায়ের ইনজুরি তেমন গুরুতর নয়।