• ফুটবল

সালাহ পুসকাস জেতায় অবাক হয়েছেন বেল

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড গ্যারেথ বেল মনে করেন, মোহামেদ সালাহকে পুসকাস পুরস্কার দিয়ে এই পুরস্কারকে খাটো করা হয়েছে। লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে নিজের করা গোলটা এই পুরস্কারের আরও বড় দাবিদার ছিল বলে মন্তব্য করেছেন তিনি।

ফিফার দ্য বেস্ট গালাতে এবারের পুসকাস পুরস্কার পেয়েছিলেন সালাহ। এভারটনের বিপক্ষে গত বছরের ডিসেম্বরে এভারটনের বিপক্ষে করা গোলের জন্য এই পুরস্কার পান তিনি। ফুটবল সমর্থকদের দেওয়া ভোটে নির্ধারণ হয় পুসকাস পুরস্কার। ফোরফোরটু তে দেওয়া সাক্ষাৎকারে বেল জানিয়েছেন এমন সিদ্ধান্ত অবাক করেছে তাকে।

"হ্যাঁ আমি অবাক হয়েছিলাম। কী আর বলব। এই ঘটনায় পুরস্কারের মান খাটো হয়েছে। যদিও সালাহর গোলটা ভালো ছিল।" গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে ওভারহেড কিকে গোল করেছিলেন বেল। সেই গোলে ভাগ্যের সহায়তা ছিল- এমনটা মনে করেন না তিনি। "এটা আমার সহজার প্রবৃত্তিই ছিল। আমি শরীরটা সময়মতও শূন্যে ভাসিয়ে দিয়েছিলাম। আমার পজিশন ঠিক ছিল। পায়ের কাজও ঠিক ছিল। সব ঠিক থাকলে শট নিখুঁত হবেই। এরপর আপনাকে আশা করতে হবে গোলরক্ষক দারুণ একটি সেভ করে বল সরিয়ে দেবে না। তাই বল মারার পরই আমি বুঝেছিলাম এটা হয়ত গোল হয়ে যাবে। আপনি দেখবেন আমার মাথা সঙ্গে সঙ্গেই গোলের দিকে ঘুরে গিয়েছিল। আমি বুঝতে পেরেছিলাম বলটা গোলেই যাচ্ছে।"

ওয়েলশম্যানের কাছে ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ গোলও এটিই। নিজেই জানিয়েছেন সেটা। অবশ্য বেলের গোলটা যতই গুরুত্ববহ হোক না কেন চ্যাম্পিয়নস লিগের সেরা গোলের পুরস্কারও হাতছাড়া হয়েছিল তাঁর। ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের বিপক্ষে করা কোয়ার্টার ফাইনালের গোলটি  হয়েছে চ্যাম্পিয়নস লিগে এবারের বর্ষসেরা।