• ফুটবল

বোকা সমর্থককে আর্জেন্টিনা ফেরত পাঠাল স্পেন

৯ তারিখ সান্তিয়াগো বার্নাব্যুতে হবে কোপা লিবার্তোদোরেস ফাইনাল। রিভারপ্লেট ও বোকা জুনিয়র্সের ম্যাচের আগে আর্জেন্টিনা থেকে সমর্থকেরা যাচ্ছেন স্পেনে। কিন্তু নিরাপত্তার কথা মাথায় রেখে স্পেনের সবগুলো এয়ারপোর্ট আছে সতর্ক অবস্থানে।

সবকিছু জেনেও অবশ্য দুই ক্লাবের হুলিগান সমর্থকেরা আর্জেন্টিনা থেকে স্পেনের প্লেন ধরছেন। গতকাল স্পেনের পুলিশ এক সমর্থককে এয়ারপোর্ট থেকে ফেরতও পাঠিয়েছে আর্জেন্টিনায়। পরে স্পেন পুলিশ জানিয়েছে ম্যাক্সি মাজা নামে ওই বোকা জুনিয়র্স সমর্থক ছিলেন নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি। মাজা বোকার আলট্রা সমর্থক গোষ্ঠী বারা ব্রাভাসের সদস্য।

স্পেনের পুলিশের বিবৃতিতে বলা হয়, "পুলিশ গতরাতে এডলফ সুয়ারেজ এয়ারপোর্টে সবচেয়ে গুরুত্বপুর্ণ ও ভয়ঙ্কর বারা ব্রাভোকে শনাক্ত করে দেশে ফেরত পাঠিয়েছে। তার অতীত অপরাধের রেকর্ডও ভয়াবহ। ফুটবলে সহিংসতার জায়গা নেই।" 

 

এর আগে বোকা জুনিয়র্সের বাস আর্জেন্টিনার এয়ারপোর্ট পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন বারা ব্রাভোসদের প্রধান। আর্জেন্টিনা ছাড়ায় তার নিষেধাজ্ঞা থাকলেও, ধারণা করা হচ্ছিল তিনিও শেষ মুহুর্তে স্পেন পাড়ি জমাবেন খেলা দেখতে। এই ঘটনার পর অবশ্য সেই সিদ্ধান্ত থেকে ফিরে আসার কথা তার।

শেষ খবর পাওয়া পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে এখনও সবগুলো টিকেট বিক্রি করেনি দুই ক্লাবের কেউই। তবে দুই ক্লাবের সমর্থকদের সামাল দিতে নিরাপত্তার কথা মাথায় রেখে ৪ থেকে ৫ হাজার অতিরিক্ত পুলিশ সদস্য নিয়োগ দেওয়ার কথা জানিয়েছে স্পেন।            ​