• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    তিন ফিফটির আগে রাজ্জাকের ৬ উইকেট

    তিন ফিফটির আগে রাজ্জাকের ৬ উইকেট    

    সাউথ জোন ১ম ইনিংস ৩২৯ (রকিবুল ৭৯, মাহেদী ৬৩*; সানজামুল ৫/৮৭) ও ২য় ইনিংস ২৪৮/৫ (আল-আমিন ৭৫, এনামুল ৬৬, মেহেদি ৬০, এবাদত ২/২৭, রিশাদ ২/৬১)
    নর্থ জোন ১ম ইনিংস ৩৯৪ (জুনাইদ ১১২, জিয়াউর ৯০, নাঈম ৮৩, ধীমান ৫১, রাজ্জাক ৬/১২৬)
    ম্যাচ ড্র


    অনুমিতভাবেই ড্র হয়েছে সাউথ জোন ও নর্থ জোনের চট্টগ্রামের ম্যাচ। দ্বিতীয় ইনিংসে ফিফটি পেয়েছেন সাউথ জোনের তিন ব্যাটসম্যান- এনামুল হক বিজয়, মেহেদি হাসান ও আল-আমিন। তার আগে ৬ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। দ্বিতীয় ইনিংসে সাউথ জোন ৫ উইকেটে ২৪৮ রান তোলার পরই ড্র মেনে নিয়েছে দুই দল। এ ম্যাচে ৩.৫ পয়েন্ট নিয়ে নর্থ জোনের মোট পয়েন্ট এখন ১১.৪৯, পয়েন্ট টেবিলে সেন্ট্রালের পর দুইয়ে তারা। সাউথ জোনের এ ম্যাচে প্রাপ্তি ২.১, ৬.৪৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানীতে এখন বর্তমান চ্যাম্পিয়নরা। 

    প্রথম ইনিংসে ৩৮২ রানে ৭ উইকেট নিয়ে দিনের খেলা শুরু করেছিল সাউথ জোন, তারা গুটিয়ে গেছে আর ১২ রান যোগ করতেই। তিনটি উইকেটই নিয়েছেন রাজ্জাক, আগেরদিন তিনি নিয়েছিলেন ৩টি। ক্যারিয়ারে এ নিয়ে ৩৭তম বারের মতো ইনিংসে ৫ উইকেট নিলেন তিনি। আজ সোহাগ গাজি তার বলে হয়েছেন এলবিডব্লিউ, সানজামুল ইসলাম হয়েছেন বোল্ড, শুভাশীষ রায় হয়েছেন স্টাম্পড। শুভাশীষের উইকেটেই শুধু অন্য কারও সহায়তা লেগেছে রাজ্জাকের, বাকি ৫টি উইকেট তিনি নিয়েছেন বোল্ড বা এলবিডব্লিউতে। 

    দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুন্যতে ফিরেছেন সাউথের ওপেনার শাহরিয়ার নাফীস। বাকিদের রান-উৎসবে দুই ইনিংসেই ব্যর্থ হলেন এই বাঁহাতি। ফজলে রাব্বি ও এনামুল দ্বিতীয় উইকেটে যোগ করেছেন ৪৯ রান। এবাদতের বলে বোল্ড হওয়ার আগে রাব্বি করেছেন ২২ রান। তুষার ইমরান এবাদতের দ্বিতীয় শিকারে পরিণত হয়েছেন ১ রান করেই, লেগস্পিনার রিশাদ এরপর দ্রুত ফিরিয়েছেন ১৬ রান করা রকিবুল ও ৬৬ রান করা এনামুলকে। 

    এরপর আর উইকেট হারায়নি সাউথ জোন। মেহেদি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯২ বলে ৬৬ রানে, ১০৬ বলে ৭৫ রানে অপরাজিত ছিলেন মেহেদি। 

    প্রথম ইনিংসে সেঞ্চুরির জন্য ম্যাচসেরা হয়েছেন নর্থ জোনের জুনাইদ সিদ্দিক।