• লা লিগা
  • " />

     

    রিয়ালের ফুটবলাররাও উদার মনের: সোলারি

    রিয়ালের ফুটবলাররাও উদার মনের: সোলারি    

     

    ম্যানচেস্টার ইউনাইটেডে তিনি কাটিয়েছেন পাঁচ বছর, রিয়াল মাদ্রিদে ছিলেন প্রায় নয় বছর। এই মৌসুমে মাত্র কয়েক মাস হলো জুভেন্টাসে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই অল্প সময়ের মাঝেই রোনালদো জানিয়েছেন, তাঁর অন্য যেকোনো ক্লাবের চেয়ে জুভেন্টাসের সতীর্থরাই সেরা ও 'উদার মনের'। রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ কোচ সান্তিয়াগো সোলারি অবশ্য রোনালদোর মন্তব্যের সাথে একমত নন। সোলারি মনে করেন, রিয়ালের ফুটবলারও অনেক বেশি ‘উদার মনের’। 

    জুভেন্টাসের সবাই 'উদার মনের', তাঁরা গোল না পেলেও সতীর্থের ভালো খেলায় খুশি হন। দুইদিন আগে ইতালিয়ান পত্রিকা গ্যাজেটা ডেলো স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেছিলেন এমনটাই। সিআর সেভেনের এই কথায় যে সাবেক দুই ক্লাব রিয়াল ও ম্যানচেস্টার ইউনাইটেডের সবাই খুব একটা খুশি হবেন না, সেটা ধারণা করা হয়েছিল তখনই। 

    সোলারি বলছেন, শুধু জুভেন্টাস নয়, রিয়ালও একটা ‘পরিবারের’ মতোই খেলে, ‘উদার মানসিকতা রিয়ালের সবার মাঝেই আছে। রোনালদোও এর অংশ ছিলেন, যদিও তাঁর নিজস্ব মতামত থাকতেই পারে। তাই সেটা নিয়ে বেশিকিছু বলার অধিকার আমার নেই। শুধু এটুকু বলতে চাই, মাদ্রিদে আমরা সবাই কঠোর পরিশ্রম করি। ফুটবলার ও কোচিং স্টাফদের মাঝে বন্ধনটা অনেক দৃঢ়, আমরা একটা পরিবারের মতো।’

    রোনালদোর মন্তব্য নিয়ে রিয়াল কোচ তো মুখ খেললেন। এবার কি রোনালদোর আরেক সাবেক ক্লাব ইউনাইটেডের কেউ তাঁর ওই কথার জবাব দেবেন?