• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    জহুরুল-জুনাইদের ফিফটির আগে সানজামুলের ৫ উইকেট

    জহুরুল-জুনাইদের ফিফটির আগে সানজামুলের ৫ উইকেট    

    বিসিএল চতুর্থ রাউন্ড, রাজশাহী
    ২য় দিনশেষে
    ইস্ট জোন ১ম ইনিংস ৪৬৬ (রনি ১৮৫, আশরাফুল ১৩৬, তাইজুল ৩৭, সানজামুল ৫/১১৫) 
    নর্থ জোন ১ম ইনিংস ১৭৮/২* (জহুরুল ৬৫, জুনাইদ ৫১, এনামুল জুনিয়র ১/১৬) 


    ইস্ট জোনের প্রথম ইনিংসে ৪৬৬ রানের ভাল জবাব দিচ্ছে নর্থ জোন। জহুরুল ইসলাম ও জুনাইদ সিদ্দিকের ফিফটি ও ৯৮ রানের ওপেনিং জুটির পর দিনশেষে ৮ উইকেটে তারা পিছিয়ে ২৮৮ রানে। 

    ব্যাটিংয়ের মতো বোলিংয়েও নর্থ জোনের দিনটা ছিল আশাজাগানিয়া। ৩৫৪ রানে ৩ উইকেট নিয়ে দিন শুরু করা ইস্ট জোন শেষ ৭ উইকেট হারিয়ে যোগ করেছে ১১২ রান। আগেরদিন ১ উইকেট নেওয়া সানজামুল ইসলাম এদিন নিয়েছেন আরও ৪টি, ১১৫ রানে নিয়েছেন ৫ উইকেট। ক্যারিয়ারে এই বাঁহাতি স্পিনারের এটি ১৬তম বারের মতো ৫ উইকেট। 

    দিনের শুরুতেই আজ উইকেট হারিয়েছে ইস্ট জোন। ডাবল সেঞ্চুরি থেকে ১৭ রানে দিন শুরু করা রনি তালুকদার আজ যোগ করতে পেরেছেন আর ২ রান। এবাদত হোসেনের বলে ক্যাচ দিয়েছেন তিনি। লাঞ্চের আগে রনি ছাড়াও আর ৪ উইকেট হারিয়েছে ইস্ট জোন। তাসামুল হক ১৯ রানে এলবিডব্লিউ হয়েছেন এবাদতের বলে, মাহিদুল ইসলাম ১০ রান করে কট-বিহাইন্ড সানজামুলের বলে। এতক্ষণ টিকে থাকা মোহাম্মদ আশরাফুল শেষ পর্যন্ত আউট হয়েছেন এই বাঁহাতি স্পিনারের বলেই, ২৫১ বলে ১৫ চারে ১৩৬ রান করার পর। ৯ রান করে এনামুল হক জুনিয়র শিকার সোহাগ গাজির। 

    লাঞ্চের পর শেষ ২ উইকেট ইস্ট জোন হারিয়েছে ৫ রানের ব্যবধানে। দুটি উইকেটই নিয়েছেন সানজামুল- ৩৪ বলে ৭ চারে ৩৭ রানের ক্যামিও খেলা তাইজুল দিয়েছেন ক্যাচ, ফরহাদ হোসেন হয়েছেন বোল্ড। 

    ব্যাটিংয়ে জহুরুল-জুনাইদ ওপেনিংয়ে নর্থ জোনকে এনে দিয়েছেন দারুণ ভিত। তবে ফিফটির পরই থেমেছেন জুনাইদ, ৭৮ বলে ৫১ রান করার পর আবু জায়েদের বলে ক্যাচ বনেছেন তিনি। ফরহাদের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৫ রান যোগ করার ফিরতে হয়েছে জহুরুলকেও, ৬৫ রান করে তিনি শিকার এনামুল জুনিয়রের। দিনশেষে ৩৪ রানে ব্যাটিং করা ফরহাদের সঙ্গী নাঈম ইসলামের রান ১৮।