• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    নাঈমের সেঞ্চুরি ছাপিয়ে রাহীর ৬ উইকেট

    নাঈমের সেঞ্চুরি ছাপিয়ে রাহীর ৬ উইকেট    

    বিসিএল চতুর্থ রাউন্ড, রাজশাহী
    ৩য় দিনশেষে
    ইস্ট জোন ১ম ইনিংস ৪৬৬ (রনি ১৮৫, আশরাফুল ১৩৬, তাইজুল ৩৭, সানজামুল ৫/১১৫) ও ২য় ইনিংস ৯০/২*
    নর্থ জোন ১ম ইনিংস ৩৭৭ (নাঈম ১০০, জহুরুল ৬৫, জুনাইদ ৫১, আবু জায়েদ ৬/৭৪, এনামুল ২/৬১) 


    ১ম ইনিংসে ৮৯ রানের লিড নেওয়ার পর তৃতীয় দিনশেষে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট নিয়ে ১৭৯ রানে এগিয়ে গেছে ইস্ট জোন। নাঈম ইসলামের সেঞ্চুরির পরও আবু জায়েদ রাহীর বোলিং তোপে প্রথম ইনিংসে ৩৭৭ রানে থেমেছে নর্থ জোন। 

    ২ উইকেটে ১৭৮ রান নিয়ে দিন শুরু করা নর্থ জোনের দখলেই ছিল প্রথম সেশনের আধিপত্য। ৬৪ রান করা ফরহাদ হোসেনের উইকেট হারিয়েছিল শুধু তারা, তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়েছিলেন তিনি। এরপর তানভীর হায়দারকে দ্রুতই ফিরিয়েছেন এনামুল জুনিয়র, এলবিডব্লিউ করে। ধীমান ঘোষের সঙ্গে পঞ্চম উইকেটে নাঈম যোগ করেছেন ৮৯ রান, ৭০ বলে ১০ চারে ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলে রাহীর বলে এলবিডব্লিউ হয়েছেন ধীমান। 

    রাহী এরপর নিয়েছেন আরও ৪ উইকেট। নাঈম, জিয়াউর ও সোহাগ গাজি তার বলে দিয়েছেন ক্যাচ, ইমরান আলি হয়েছেন বোল্ড। আউট হওয়ার আগে ২৪০ বলে ক্যারিয়ারের ২৬তম প্রথম শ্রেণির সেঞ্চুরি করেছেন নাঈম, মেরেছেন ৮টি চার। আর পেসার আবু জায়েদের এটি ১২তম বার পাঁচ উইকেট শিকার, তার তোপেই নর্থের শেষ ৫ ব্যাটসম্যান মিলে করতে পেরেছেন মাত্র ১৩ রান। 

    নর্থ জোনকে এরপর স্বস্তি দিয়েছেন প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া সানজামুল ইসলাম। এই বাঁহাতি স্পিনার ফিরিয়েছেন দুই ওপেনার রনি তালুকদার ও সাদিকুর রহমানকে। রনি ১৬ রানে ফিরেছেন, আউট হওয়ার আগে সাদিকুর করেছেন ৩৬, দ্বিতীয় উইকেটে মুমিনুল হকের সঙ্গে তার জুটি ৪৬ রানের। দিনশেষে মুমিনুল অপরাজিত আছেন ৩০ বলে ৩২ রান করে। তার সঙ্গী মাহমুদুল হাসান।