• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ইউনাইটেডে ফিরলেন কোচ সোলশায়ার

    ইউনাইটেডে ফিরলেন কোচ সোলশায়ার    

    হোসে মরিনহো ম্যানেজারের পদ ছাড়ছেন- এমন ঘোষণার পরেই ম্যানচেস্টার ইউনাইটেড জানিয়েছিল, এই মৌসুমে অন্তর্বর্তীকালীন ম্যানেজার হিসেবে একজন আসছেন। ইউনাইটেডেরই কিংবদন্তি ওলে গানার সোলশায়ারের নামটা শোনা যাচ্ছিল। আজ সেটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে ইউনাইটেড। সোলশায়ারের সঙ্গে মূল দলের কোচ হিসেবে কাজ করবেন মাইক ফেলান। আর সহকারী কোচ হিসেবে থাকছেন মাইকেল ক্যারিক ও কাইরান ম্যাকেনা।

    শনিবার কার্ডিফের সঙ্গে ম্যাচ দিয়ে সোলশায়ারের ইউনাইটেড ডাগআউটে অভিষেক হবে। কাকতালীয়ভাবে এই কার্ডিফের কোচের পদ থেকে চার বছর আগে বরখাস্ত হয়েছিলেন সোলশায়ার। নরওয়ের এই সাবেক স্ট্রাইকার এর আগে ২০০৮ ও ২০১১ সালে ইউনাইটেডের রিজার্ভ দলের ম্যানেজার ছিলেন। সর্বশেষ কাজ করেছেন নিজ দেশের ক্লাব মোলডেতে।


    দায়িত্ব পাওয়ার পর সোলশায়ার আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন, ‘ইউনাইটেড সবসময় আমার হৃদয়ে আছে, এখানে ফিরতে পেরে আমি দারুণ আনন্দিত। প্রতিভাবান একটি দলের সঙ্গে কাজ করার জন্য আমি অপেক্ষা করছি।’ খেলোয়াড় হিসেবে ইউনাইটেডের সোনালী সময়ের সবচেয়ে বড় মুখদের একজন ছিলেন এই নরওয়েজিয়ান। ১৯৯৯ সালে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে তাঁর শেষ মুহূর্তের গোলেই অবিশ্বাস্য এক জয় পেয়েছিল ইউনাইটেড।

    ২০১৪ সালে তাঁর সময়েই কার্ডিফ প্রিমিয়ার লিগ থেকে প্রথম বিভাগে নেমে গিয়েছিল। এরপর প্রথম বিভাগে বাজে শুরুর পর চাকুরি হারাতে হয়েছিল সোলশায়ারকে। তাঁর অধীনে ৩০টি ম্যাচের নয়টিতে জিতেছিল কার্ডিফ।

    এর মধ্যে ইউনাইটেড পূর্ণকালীন কোচ খোঁজার চেষ্টা চালিয়ে যাবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বলছে, টটেনহাম কোচ মরিসিও পচেত্তিনোই ইউনাইটেডের পছন্দের শীর্ষে আছেন।