• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বিশ্বাসই হচ্ছে না ক্লপের!

    বিশ্বাসই হচ্ছে না ক্লপের!    

    ম্যানচেস্টার সিটির কাছে হেরে প্রিমিয়ার লিগে শীর্ষস্থানে লিড কমেছে লিভারপুলের। ম্যাচের ৩০ মিনিটে একটা ঘটনা অবশ্য মোড় ঘুরিয়ে দিতে পারত ম্যাচের। ভিনসেন্ট কোম্পানি ছিলেন লাস্ট ম্যান, টু ফুটেড চ্যালেঞ্জ করেছিলেন মোহামেদ সালাহকে। রেফারি অ্যান্থনি টাইলর তখন লার্ড না দেখিয়ে কোম্পানিকে দেখিয়েছেন হলুদ কার্ড। ম্যাচের পর সংবাদ সম্মেলনে লিভারপুল ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ এই ঘটনাটাই বিশ্বাস করতে পারছেন না। তার যুক্তিতে তখন লাল কার্ডই দেখানো উচিত ছিল কোম্পানিকে।  

    "আমি আসলেই কোম্পানিকে পছন্দ করি। কিন্তু ওই চ্যালেঞ্জের পর কীভাবে ওটা লাল কার্ড হলো না সেটা আমার বিশ্বাসই হচ্ছে না। সে লাস্ট ম্যান ছিল, সালাহও এগিয়ে আসছিল। সালাহ যদি লাফ না দিত তাহলে ইনজুরিতে পড়ে পুরো মৌসুমই শেষ হয়ে যেত তার। আমি যা দেখেছি, রেফারির সেটা দেখেনি- এমন তো হওয়ার কথা না।

    "আমি কোম্পানিকে পছন্দ করি, যখন সে হামবুর্গে ছিল তখন থেকেই। অসাধারণ খেলোয়াড় সে। অসাধারণ ক্যারিয়ার তার। খেলায় এমনটা হয়।  স্লাইড ট্যাকল করার সিদ্ধান্ত নিতে হয় মাঝে মাঝেই।সালাহ যদি লাফটা না দিত তাহলে আমরা অন্যভাবে কথা বলতাম হয়ত। রেফারি ভালো লোক, কিন্তু সিদ্ধান্তটা বাজে নিয়েছেন তিনি।"

    ক্লপ টেনে এনেছেন গত মৌসুমে ইতিহাদে এই দুই দলের একট ম্যাচের ঘটনাও। সে ম্যাচে এডারসনকে ফাউল করে লাল কার্ড দেখেছিলেন সাদিও মানে, "আমরা যখন আগেরবার এখানে এসেছিলাম তখন সাদিও মানে লাল কার্ড দেখেছিল। ওটা কি লাল কার্ড ছিল? হয়ত ছিল। কিন্তু মানে কি ফাউল করতে চেয়েছিল? না, মোটেই না। এডারসন যে এগিয়ে আসছিল সেটা তো মানে দেখেইনি। সেকারণেই ফাউলটা হয়েছিল। আর এখানে দেখুন, কোম্পানি দেখেই ফাউল করেছে। সালাহ সরে গিয়েছে। ব্যাপারটা যত ভয়ংকর হতে পারত, ততোখানি হয়নি। এটাই। এখন বাকিটা আপনার বিবেচনা।"