• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    চেলসিকে বিদায় বললেন ফাব্রিগাস

    চেলসিকে বিদায় বললেন ফাব্রিগাস    

    চেলসিকে বিদায় বলার খবরটা জানা গিয়েছিল তিনদিন আগেই। বৃহস্পতিবার সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচের পর সমর্থকদের হাত নাড়িয়ে বিদায় বলেছিলেন সেস ফাব্রিগাস। কাল এফ এ কাপে নটিংহাম ফরেস্টের বিপক্ষে ম্যাচটাই ছিল চেলসির হয়ে ফাব্রিগাসের শেষ ম্যাচ। শেষ ম্যাচে অবশ্য খানিকটা আক্ষেপ নিয়েই মাঠ ছেড়েছেন এই মিডফিল্ডার। পেনাল্টি মিসের হতাশা নিয়েই চেলসি ক্যারিয়ারের সমাপ্তি টানলেন তিনি।

    বিদায়টা গোল দিয়েই হতে পারত ফাব্রিগাসের। ফরেস্টের বিপক্ষে ৩০ মিনিটে পেনাল্টি পেয়েছিল চেলসি। সেই পেনাল্টি নিতে এসেছিলেন ফাব্রিগাস। তাঁর শট দারুণভাবে ঠেকিয়ে দেন ফরেস্ট গোলরক্ষক। এরপর আর গোল পাননি তিনি। ম্যাচের ৮৫ মিনিটে যখন ফাব্রিগাসকে বদলি করা হয়, চোখের জলে মাঠ ছেড়েছেন তিনি।

     

    ইংলিশ ফুটবলে নিজের ৫০১ তম ম্যাচ খেলার পর বিদায় বললেন ফাব্রিগাস। ফাব্রিগাস বলছেন, এই ৫০১ ম্যাচের প্রতিটা মুহূর্ত তিনি উপভোগ করেছেন, 'মনে হয় গত সপ্তাহেই পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলাম! অথচ ১৫ বছর পেরিয়ে গেছে। আমি তরুণ ফুটবলারদের বলবো, প্রতিটা মুহূর্ত উপভোগ করতে। আজকের ম্যাচের পরিবেশটাই এমন ছিল যে চোখের পানি আটকে রাখতে পারিনি।’

    চেলসির সাথে ফাব্রিগাসের চুক্তির মেয়াদ আরও ছয় মাস বাকি থাকলেও সেটা পূর্ণ হচ্ছে না। থিয়েরি অঁরির মোনাকোতেই যোগ দেওয়ার কথা রয়েছে ফাব্রিগাসের। আর্সেনালের হয়ে ৩০৩ ও চেলসির হয়ে ১৯৮ ম্যাচ খেলা ফাব্রিগাসকে নিশ্চয়ই মিস করবেন ইংল্যান্ডের দর্শকরা।