• লা লিগা
  • " />

     

    রিয়ালে এরিকসেন, বার্সা ছাড়ছেন কুতিনিয়ো?

    রিয়ালে এরিকসেন, বার্সা ছাড়ছেন কুতিনিয়ো?    

    আগামী গ্রীষ্মে ক্রিশ্চিয়ান এরিকসেনকে দলে ভেড়াতে টটেনহাম হটস্পারকে ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দেবে রিয়াল মাদ্রিদ, স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে এমন। কিন্তু তাতে বাধ সাধতে পারেন স্পার্স চেয়ারম্যান ড্যানিয়েল লেভি, এমনটাও জানিয়েছে এএস। তাদের মতে, ডেনিশ মিডফিল্ডারের জন্য বিশ্বরেকর্ড ২২৫ মিলিয়ন পাউন্ড দাবি করবেন লেভি। তবে ব্রিটিশ মিডিয়া জানাচ্ছে অন্য খবর। চুক্তির মাত্র দেড় বছর বাকি থাকায় এবং এরিকসেন নিজেও চুক্তি নবায়নে তেমন ইচ্ছুক না হওয়ায় হয়ত রিয়ালের ১০০ মিলিয়ন পাউন্ডের বিডেই আগামী গ্রীষ্মে বার্নাব্যুতে পাড়ি জমাতে পারেন তিনি।

    রিয়ালের মিডফিল্ড যখন হারিয়ে খুঁজছে নিজেদের, তখন দুর্দান্ত ধারাবাহিকতায় আছেন বার্সেলোনার মিডফিল্ডাররা। ইভান রাকিটিচ, আর্থার মেলো, সার্জিও বুস্কেটসদের ভীড়ে তেমন সুযোগ পাচ্ছেন না ফিলিপে কুতিনিয়ো। বার্সার যোগ দেওয়ার বছরখানেক পরই তাই ডালপালা ছড়াচ্ছে তার বার্সা ছাড়ার গুঞ্জন। গার্ডিয়ানের মতে, এই জানুয়ারিতেই ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে দলে নিতে প্রায় ১৫০ মিলিয়ন পাউন্ড পর্যন্ত খরচ করতে রাজি ম্যানচেস্টার ইউনাইটেড।     

    এরিকসেন, কুতিনিয়োদের পেছনে যেভাবে ছুটছে রিয়াল এবং ইউনাইটেড, ঠিক সেভাবেই বর্তমান ফিফা বর্ষসেরা লুকা মদ্রিচকে দলে নিতে উঠেপড়ে লেগেছে ইন্টার মিলান। তবে ইতালিয়ান সংবাদপত্র গাজেত্তো দেল স্পোর্ত জানাচ্ছে, মদ্রিচকে না পেলেও 'ব্যাকআপ' প্ল্যান এরই মাঝে ভেবে রেখেছে ইন্টার। মদ্রিচকে না পেলে তাঁর ক্রোয়াট সতীর্থ মাতেও কোভাসিচকে দলে ভেড়াতে পারে 'নেরাজ্জুরি'রা। ইন্টার থেকেই রিয়ালে পাড়ি জমিয়েছিলেন কোভাসিচ, এখন ধারে আছেন চেলসিতে। রিয়ালে ফেরার আর তেমন ইচ্ছে নেই- কোভাসিচ এমনটা জানানোয় সাবেক খেলোয়াড়কে দলে নিতে আগ্রহী লুচিয়ানো স্পালেত্তির দল।

    কোভাসিচের মত চেলসির ছাড়তে পারেন আলভারো মোরাতাও। রিয়াল ছাড়ার পর থেকে নিজেকে হারিয়ে খোঁজা মোরাতাকে ধারে দলে নিতে চায় সেভিয়া। 'ব্লুজ'দের তরুণ উইঙ্গার ক্যালাম হাডসন-ওদোয়কে এই জানুয়ারিতেই দলে নিতে চায় বায়ার্ন মিউনিখ। ইংলিশ এই উইঙ্গারের জন্য ৩৫ মিলিয়ন পাউন্ড পর্যন্ত খরচ করতে রাজি আছে 'বাভারিয়ান'রা।

    চেলসির নগর প্রতিদ্বন্দ্বী আর্সেনালেও আছে আসা-যাওয়ার গুঞ্জনের। অ্যারন রামসি জুভেন্টাসে যাচ্ছেন আগামী গ্রীষ্মে- এমনটা শোনা যাচ্ছে বেশ কয়েকদিন ধরেই। তবে রামসির জায়গায় রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার এবং বর্তমানে বায়ার্নে খেলা হামেস রড্রিগেজকে দলে নিতে চায় আর্সেনাল। কলম্বিয়ান অধিনায়কের জন্য ৬০ মিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি তারা। শুধু হামেস নয়, অ্যাটলেটিকো মাদ্রিদ উইঙ্গার ইয়ানিক-ফেরেইরা কারাস্কোকে এই জানুয়ারিতেই দলে নিতে পারে আর্সেনাল। ডিয়েগো সিমিওনের দলে নিয়মিত হতে না পারা বেলজিয়ান ফরোয়ার্ড নিজেও আর্সেনালে পাড়ি জমাতে সম্মতি জানিয়েছেন- এমনটাই বলছে মার্কা।