• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বিদায় নিলেও এখনই যাচ্ছেন না ফাব্রিগাস?

    বিদায় নিলেও এখনই যাচ্ছেন না ফাব্রিগাস?    

    নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে এফএ কাপে চেলসির অধিনায়ক ছিলেন। ৮৫ মিনিটে উঠিয়ে তাকে নেওয়ার সময় সমর্থকদের অশ্রুসজল নয়নে বিদায় জানিয়েছিলেন সেস্ক ফাব্রিগাস। ইংল্যান্ডে কাটানো দীর্ঘ এক যুগে ৫০০ ম্যাচে খেলার পর ফ্রেঞ্চ ক্লাব এএস মোনাকোতে পাড়ি জমাচ্ছেন ফাব্রিগাস​- শোনা যাচ্ছিল এমনটাই। কিন্তু শেষ পর্যন্ত হয়ত এই জানুয়ারিতেই চেলসি ছাড়ছেন না তিনি। বদলি হিসেবে কাউকে দলে না ভেড়ানো পর্যন্ত চেলসিতেই থাকতে হচ্ছে ফাব্রিগাস​কে।

    এখনই ফাব্রিগাস​কে না ছাড়লেও তার মোনাকো বা অন্য ক্লাবে পাড়ি জমানোতে বাধ সাধবে না চেলসি- এমনটাই জানিয়েছেন 'ব্লুজ' কোচ মরিজিও সারি, "আমি নিজেই তাকে অভিনন্দন জানিয়েছি ইংল্যান্ডে দুর্দান্ত এক ক্যারিয়ারের জন্য। সে চেলসি ছাড়বে। তবে আমরা আগে বিকল্প কাউকে দলে ভেড়াতে চাই।" মোনাকোর সাথে এই জানুয়ারিতে চুক্তি না হলেও দুশ্চিন্তার কোনও কারণ নেই ফাব্রিগাসের। কারণ চেলসির বোর্ড সদস্য মিরিয়ানা গ্রানোভস্কাইয়া জানিয়েছেন, আগামী গ্রীষ্মে 'ফ্রি এজেন্ট' হয়ে যাবেন ফাব্রিগাস​।

     

     

    ফাব্রিগাস​ যেমন মোনাকোতে যোগ দিতে উদগ্রীব, ঠিক তেমনি তার বিকল্প কাউকে দলে ভেড়াতেও ব্যস্ত চেলসি। আপাতত ক্যালিয়ারির ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো বারেলার দিকেই নজর চেলসির। তবে ২১-বছর বয়সী এই মিডফিল্ডারকে দলে নিতে ৪৫ মিলিয়ন পাউন্ড গুনতে হবে চেলসিকে। চড়া দামের কারণে কিছুটা পিছিয়ে এসেছে চেলসি। জেনিতের লিয়ান্দ্রো পারেদেসকে দলে নিতেও ইচ্ছা প্রকাশ করেছে সারির দল। ফাব্রিগাসের বিকল্পকে জানুয়ারিতেই কিনতে চায় চেলসি, এমনটাই জানিয়েছেন সারি। জানুয়ারিতে ফাব্রিগাস​ দল ছাড়লে তার বেতন বাবদ ১০ মিলিয়ন পাউন্ড বেঁচে যাবে 'ব্লুজ'দের, যা অন্যান্য সাইনিংয়ে ব্যবহার করতে পারে তারা।