• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    টানা দ্বিতীয়বার আফ্রিকার বর্ষসেরা সালাহ

    টানা দ্বিতীয়বার আফ্রিকার বর্ষসেরা সালাহ    

    গত বছরও পুরস্কারটা উঠেছিল তার হাতেই। লিভারপুলের মিশরিয়ান ফুটবলার মোহামেদ সালাহ এবারও হলেন আফ্রিকার সেরা। টানা দ্বিতীয়বারের মতো ২০১৮ সালের 'কনফেডারেশন অফ আফ্রিকার' বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সালাহ।

    ২০১৭-১৮ মৌসুমে সালাহ করেছিলেন ৪৪ গোল, লিভারপুলকে নিয়ে গিয়েছিলেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা জেতা হয়নি তাদের। ম্যাচের শুরুর দিকেই ইনজুরির কারণে মাঠ ছেড়েছিলেন সালাহ। একাই দলকে বাছাইপর্ব পেরিয়ে মূল পর্বে নিয়ে যাওয়া সালাহ রাশিয়া বিশ্বকাপে মিশরের হয়ে দুটি গোলও করেছেন। এবারের মৌসুমেও আছেন দারুণ ফর্মে। এখন পর্যন্ত ২৯ ম্যাচে তার গোল ১৬।

    সেনেগালে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে সালাহকে টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা আফ্রিকান ফুটবলার ঘোষণা করা হয়। এই দৌড়ে তিনি পেছনে ফেলেছেন লিভারপুল সতীর্থ সাদিও মানে ও আর্সেনালের পিয়েরে এমেরিক অবামিয়াংকে।

    সালাহ বলছেন, শৈশব থেকেই এই পুরস্কার জেতার স্বপ্ন দেখতেন তিনি, ‘ ছোটবেলা থেকেই ভাবতাম, এই পুরস্কারটা জিতব। এখন তো টানা দুইবার জিতে গেলাম! এই পুরস্কার পেয়ে আমি দারুণ গর্বিত।’

    গত মৌসুমে লিগ কিংবা চ্যাম্পিয়নস লিগ কিছুই জেতাতে পারেননি লিভারপুলকে। এবার কি সেই আক্ষেপটা পূরণ করে আগামী বছর হ্যাটট্রিক বর্ষসেরার খেতাবটা ঘরে তুলতে পারবেন সালাহ?