• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    ৩ মাসের মাথায়ই মোনাকো থেকে বরখাস্ত অঁরি

    ৩ মাসের মাথায়ই মোনাকো থেকে বরখাস্ত অঁরি    

    মাত্র বছর দুয়েক আগেই ফ্রেঞ্চ লিগের শিরোপা ঘরে তুলেছিল তারা। কিন্তু এই মৌসুমে এএস মোনাকোকে চেনাই দায়। ফ্রান্সে পিএসজির একচেটিয়া আধিপত্য ভেঙ্গে দেওয়া সেই দলটিই এখন ঘুরপাক খাচ্ছে ফ্রেঞ্চ লিগের তলানীতে। দলের এমন ফর্মের কারণে চাকরি হারাতে হয়েছে লিগ জেতানো কোচ লিওনার্দো জার্ডিমকে। তার স্থলাভিষিক্ত হয়েছিলেন মোনাকোরই সাবেক স্ট্রাইকার থিয়েরি অঁরি। কিন্তু তাতেও কপাল খোলেনি মোনাকোর। এখনও টেবিলের ১৯ নম্বরেই আছে তারা। দলের ভাগ্য পরিবর্তন না করতে পারায় জার্ডিমের ভাগ্যই বরণ করে নিতে হচ্ছে অঁরির। নিজেদের সাবেক ফুটবলার এবং বর্তমান কোচকে বরখাস্ত করেছে তারা। ফ্রেঞ্চ সংবাদপত্র লেকিপ জানিয়েছে, অঁরির বদলে সেই জার্ডিমকেই নিজেদের ম্যানেজার হিসেবে ফিরিয়ে আনছে মোনাকো।

     

     

     

     

     

     

     

    তবে অঁরির বরখাস্ত হওয়ার মূল কারণ মোনাকোর খারাপ পারফরম্যান্স নয়। ফ্রেঞ্চ সংবাদপত্র লেকিপের মতে, দলের একাধিক ফুটবলারের সাথে বিবাদে জড়িয়ে পড়ায় এই সিদ্ধান্ত নিয়েছে মোনাকো কর্তৃপক্ষ। গত সপ্তাহেই দলের বেশকিছু ফুটবলারকে রিজার্ভ দলের সাথে অনুশীলন করার শাস্তি দিয়েছেন অঁরি। তাদের সবাই-ই দলের সাফল্যের চেয়ে নিজেদের ব্যক্তিগত ভবিষ্যৎ এবং স্বার্থ নিয়ে বেশি চিন্তিত- অঁরির এমন বেঁফাস মন্তব্যে বেশ চটেছেন মোনাকোর ফুটবলাররা। দলের মধ্যকার এসব সমস্যা সমাধানের জন্যই হস্তক্ষেপ করতে হচ্ছে কর্তৃপক্ষকে। 

    ২০১৮-এর অক্টোবরে মোনাকো দিয়েই নিজের কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন অঁরি। সেস্ক ফ্যাব্রিগাস, নালদোদের মত ফুটবলার দলে ভিড়িয়েও খুব একটা লাভ হয়নি তার। তার অধীনে খেলা ২০ ম্যাচের মাত্র ৪টিতে জয় পেয়েছে মোনাকো, ড্র করেছে ৫টি এবং হেরেছে ১১টি। এই ২০ ম্যাচে মাত্র ১৫ গোল করেছেন ফ্যাব্রিগাসরা, আর হজম করেছেন ৩৬টি। গত সপ্তাহে নিজেদেরই মাঠ স্তাদিও মিউনিসিপ্যালিটিতে দ্বিতীয় বিভাগের দল মেটজের কাছে হেরে ফ্রেঞ্চ কাপ থেকে বিদায় নিয়েছে তারা।