• ফুটবল

শনাক্ত করা হলো সালার মৃতদেহ

নিখোঁজ হয়েছেন প্রায় তিন সপ্তাহ আগে। চারদিন আগেই সমুদ্রের তলদেশ থেকে এমিলিয়ানো সালাকে বহনকারী বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে, দুদিন আগে সেখান থেকে উদ্ধার করা হয়েছে একটি মৃতদেহ। শেষ পর্যন্ত উদ্ধারকারী পুলিশ পরীক্ষার পর ঘোষণা করেছে, বিমান থেকে পাওয়া মৃতদেহটি সালারই।

 

 

নান্টেস থেকে কার্ডিফে আসার পথে ২১ জানুয়ারি নিখোঁজ হয় সালার বিমান। এরপর চারদিন ধরে খোঁজ অভিযান চালিয়েও বিমানের হদিস পাওয়া যায়নি। উদ্ধার অভিযান বন্ধের এক সপ্তাহ পর পাওয়া যায় বিমানের ধ্বংসাবশেষ। সেখান থেকে বুধবার উদ্ধার হয় একটি মৃতদেহ, যদিও সেই মৃতদেহটি সালার না বিমানচালকের, সেটা বুঝার উপায় ছিল না।

মৃতদেহ উদ্ধারের দুইদিন পর পুলিশ নিশ্চিত করল, এটা সালারই, ‘পরীক্ষার পর আমরা নিশ্চিত হয়েছি, মৃতদেহটা ফুটবলার সালার। সালা ও বিমানচালক ডেভিডের পরিবারকে এটা জানিয়ে দেওয়া হয়েছে।’

সালার মৃত্যু নিশ্চিত হওয়ার সাথে সাথেই শোকবার্তা জানিয়েছে কার্ডিফ সিটি, ‘আমরা সালার আত্মার শান্তি কামনা করছি। তাঁর পরিবারকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমাদের জানা নেই, আমরা তাদের পাশে আছি। সালা ও ডেভিড আজীবন আমাদের সাথেই থাকবেন।’ কার্ডিফের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে সমবেদনা জানাচ্ছেন ফুটবলার ও সমর্থকরাও।