• লা লিগা
  • " />

     

    অ্যাটলেটিকোর প্রশ্ন ও সিমিওনের ভিন্নমত

    অ্যাটলেটিকোর প্রশ্ন ও সিমিওনের ভিন্নমত    

    মাদ্রিদ ডার্বিতে বিতর্ক থাকবে না, তা কী হয়? রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের গতকালের ম্যাচেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি নিয়ে কম বিতর্ক হয়নি। পেনাল্টি, হ্যান্ডবল, অফসাইডে গোল বাতিল; রেফারির বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে মাঠেই প্রতিবাদ জানিয়েছিলেন অ্যাটলেটিকোর ফুটবলাররা। রিয়ালের কাছে ৩-১ গোলে হারের পর অ্যাটলেটিকোর অফিশিয়াল টুইটার প্রোফাইলেও ভিআর নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। 

    প্রথম বিতর্ক উঠেছিল ভিনিসিয়াস জুনিয়রের পেনাল্টি পাওয়া নিয়ে। হোসে হিমেনেজের ফাউলে ভিনিসিয়াস পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি হাভিয়ের ফার্নান্দো। ভিএআরের সাহায্য নেওয়ার পরেও বহাল থাকে তাঁর সিদ্ধান্ত। অ্যাটলেটিকোর প্রোফাইলে দেওয়া ছবিতে দেখানো হয়েছে, ভিনিসিয়াসকে ফাউল করা হয়েছিল বক্সের বাইরে।

    দ্বিতীয় ও তৃতীয় বিতর্কটা আলভারো মোরাতাকে নিয়ে। ৫৪ মিনিয়ে মোরাতার গোল বাতিল করা হয় অফসাইডের কারণে। অ্যাটলেটিকোর প্রোফাইলে দেওয়া ছবিতে দেখানো হয়েছে, আসলে অফসাইড ছিলেন না মোরাতা। ৬৩ মিনিটে বক্সের ভেতর মোরাতাকে ফাউল করেছিলেন কাসেমিরো। রেফারি এক্ষেত্রে পেনাল্টির বাঁশি বাজাতে পারতেন, অ্যাটলেটিকোর দাবি এমনটাই।

    তবে অ্যাটলেটিকো কোচ ডিয়েগো সিমিওনে বলছেন ভিন্ন কথা। তাঁর মতে, দলের হারের জন্য ভিএআর দায়ী নয়, ‘আমি সাধারণত ভিএআর নিয়ে খুব একটা কথা বলি না। সবার ভালোর জন্য এটা ধীরে ধীরে উন্নত হবে। আমি মনে করি না আমাদের হারের জন্য ভিএআরই দায়ী। ম্যাচটা কঠিন ছিল, রিয়াল আমাদের চেয়ে ভালো খেলেছে। আর ফুটবলাররা এটা নিয়ে রেগে আছে, সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার। গোলের উদযাপনের পর সেটা বাতিল হয়েছে, এটা তো নতুন কিছু নয়।’