• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    • ইংলিশ প্রিমিয়ার লিগ

    আর্সেনাল ছেড়ে জুভেন্টাসে রামসি

    জানুয়ারিতেই গুঞ্জনটা শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত সত্যি হলো সেটাই। দীর্ঘ ১১ বছরের সম্পর্ক চুকিয়ে আর্সেনাল ছেড়ে জুভেন্টাসে যাচ্ছেন মিডফিল্ডার অ্যারন রামসি। আগামী মৌসুমের শুরুতেই জুভেন্টাসে যোগ দিবেন তিনি।

    এই এপ্রিলেই শেষ হবে আর্সেনালের সাথে রামসির চুক্তি। তার সাথে আর চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তই নিয়েছিল আর্সেনাল। তাই মৌসুম শেষে নতুন ঠিকানার সন্ধানে ছিলেন রামসি। জুভেন্টাসের সাথে বেশ কয়েকবার আলোচনা হয়েছিল, উতরে গিয়েছিলেন তাদের মেডিকেল পরীক্ষাতেও।

     

     

    এবার আনুষ্ঠানিকভাবে জুভেন্টাস ঘোষণা দিয়েছে, আগামী মৌসুম থেকে রামসি খেলবেন তাদের হয়েই। তবে চুক্তি শেষ হওয়ায় রামসিকে কিনতে আর্সেনালকে কোনো টাকা দিতে হবে না জুভেন্টাসের। জুভেন্টাসে গিয়ে প্রতি সপ্তাহে রামসি পাবেন প্রায় চার কোটি টাকা, যা ব্রিটিশ ফুটবলাররা আগে কখনোই পাননি। জন চার্লস ও ইয়ান রাশের পর তৃতীয় আইরিশ ফুটবলার হিসেবে জুভেন্টাসে যাচ্ছেন রামসি।

    আর্সেনালের হয়ে মৌসুমের বাকি সময়টা আগের মতোই দায়িত্ব নিয়ে খেলবেন বলে জানিয়েছেন রামসি, ‘একজন তরুণ ফুটবলার হিসেবে আর্সেনাল আমাকে স্বাগত জানিয়েছিল। আমার ভালো ও খারাপ সময়ে তারা সবসময় পাশে ছিল। ১১ বছর পর দুঃখভারাক্রান্ত মন নিয়ে আমি ক্লাব ছাড়ছি। তবে যতদিন এখানে খেলবো, নিজের সবটুক উজাড় করেই খেলবো।’

    বিদায়বেলায় রামসিকে ধন্যবাদ জানিয়েছে আর্সেনালও, ‘রামসি যেখানেই খেলুক আজীবন সে আমাদের হৃদয়ে থাকবে। তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছি।’

    আর্সেনালের হয়ে ৩৫৭ ম্যাচে ৬১ গোল করা এই মৌসুমে ২৮ ম্যাচে করেছেন ৩ গোল।