• লা লিগা
  • " />

     

    রিয়াল বিদায় করে দেওয়ার আগেই চলে যাবেন মার্সেলো!

    রিয়াল বিদায় করে দেওয়ার আগেই চলে যাবেন মার্সেলো!    

    এমনকি এই মৌসুমের শুরুতেও দলে তাঁর জায়গা নিয়ে প্রশ্ন ছিল না। এখন ব্রাত্য হয়ে পড়েছেন প্রথম একাদশে, গত পাঁচটি ম্যাচে ছিলেন বেঞ্চে। শোনা যাচ্ছে, মার্সেলো রিয়াল মাদ্রিদ ছেড়ে পাড়ি জমাচ্ছেন জুভেন্টাসে। ব্রাজিলিয়ান লেফট ব্যাক এবার স্পষ্ট করে বলে দিলেন, রিয়াল তাঁর পাওনা মিটিয়ে দিলে চলে যেতে পারেন তিনি।

    এমন নয়, মার্সেলো নিজ থেকে চলে যেতে চাইছেন। তবে ক্লাব যদি তাঁকে না চায়, সেক্ষেত্রে নিজের অবস্থানটা স্পষ্ট করে বলে দিয়েছেন, ‘মাদ্রিদ যেসব খেলোয়াড়দের ছেড়ে দিতে চায়, সেই তালিকায় আমি থাকলে আমার পাওনা টাকা দিয়ে দিতে পারে। নিজের ওপর আমার আস্থা আছে, তবে রিয়াল আমাকে না চাইলে আমি চলে যাব। মন খারাপ হবে, কিন্তু যাব। তবে আমি নিশ্চিত সেটা হবে আমাকে লাথি মারার আগেই।’

     

     

    শোনা যাছে, বেশ কয়েক মাস ধরেই ক্রিশ্চিয়ানো রোনালদো সাবেক সতীর্থকে জুভেন্টাসে আনার ব্যাপারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মার্সেলো অবশ্য ব্যাপারটা এড়িয়ে গেলেন, ‘জুভেন্টাস দারুণ একটা দল, জুভেন্টাসের জার্সি গায়ে আমার ছবি বানানো হয়েছে সেটাও দেখেছি। তবে আমি রিয়াল মাদ্রিদে আছি, এখানে আমার একটা চুক্তি আছে।’২০১৭ সালেই সর্বশেষ পাঁচ বছরের জন্য চুক্তিতে সই করেছিলেন মার্সেলো, সেই হিসেবে তাঁর আরও তিন বছর রিয়ালে থাকার কথা।

    তবে সাম্প্রতিক পারফরম্যান্সের পর সেটা নিয়েই এখন প্রশ্নচিহ্ন। বিশেষ করে কোপা ডেল রের সেমিফাইনালের দুই লেগে মার্সেলোকে যেভাবে ‘টার্গেট’ করা হয়েছিল, তাতে তার জায়গা পড়ে গেছে আরও সংশয়ে। মার্সেলো নিজেও মেনে নিলেন, ‘আমি আগে যেভাবে খেলেছি সেটা বজায় রাখা একটু কঠিন। এই মুহূর্তে হয়তো আমি ওভাবে হয়তো খেলতে পারিনি, তবে এটাও মনে রাখতে হবে আমি গত দুই মাসে তিন বার চোট পেয়েছি। কঠিন একটা সময় কাটাতে হয়েছে আমাকে। তবে সেই ধাপ শেষ, এখন আমাকে নিজের আত্মবিশ্বাস আর ফর্ম ফিরে পেতে হবে। শারীরিকভাবে আমি এখন বেশ ভালো অবস্থায় আছি, অনুশীলনও ভালোমতোই করছি।’

    মার্সেলোর জায়গায় এই মুহূর্তে খেলছেন একাডেমি থেকে উঠে আসা তরুণ লেফটব্যাক সার্জিও রেগুলিয়ন। ধারণা করা হচ্ছে, অ্যাটলেটিকোর সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্সের পর চ্যাম্পিয়নস লিগে আয়াক্সের সঙ্গেও ২২ বছর বয়সী এই তরুণের ওপর আস্থা রাখছেন রিয়াল কোচ সোলারি।