• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    পরের ম্যাচে হারলেই বরখাস্ত সারি?

    পরের ম্যাচে হারলেই বরখাস্ত সারি?    

    শেষ দশ ম্যাচের পাঁচটিতেই হার। চেলসির সময় কতটা খারাপ যাচ্ছে, সেটা বোঝানর জন্য হয়ত এই ছোট্ট পরিসংখ্যানটা যথেষ্ট নয়। বোর্নমাউথ ও ম্যানচেস্টার সিটির কাছে বিশাল ব্যবধানে হারের পাশাপাশি ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে এফ এ কাপ থেকেও বিদায় নিতে হয়েছে চেলসিকে। বিশেষ করে সিটির কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর কোচ মাউরিসিও সারির চাকরি নিয়েই টানাটানি। গুঞ্জন উঠেছে, আর একটি ম্যাচ হারলেই বরখাস্ত করা হবে সারিকে।

     

     

    ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ অবস্থানে আছে চেলসি। শিরোপার আশা তো অনেক আগেই শেষ। গত কয়েক সপ্তাহে যে পারফরম্যান্স, তাতে এই মৌসুমের মতো আগামী মৌসুমেও চ্যাম্পিয়নস লিগে খেলার অনিশ্চিত হয়ে পড়েছে ব্লুজদের।

     

    ফলাফল তো বটেই, সারির কোচিং নিয়ে ক্ষোভ দলের ভেতরেও। চেলসি ফরোয়ার্ড পেদ্রো তো সরাসরি বলেই দিয়েছেন, সারির অধীনে খুব একটা স্বস্তিতে নেই দলের ফুটবলাররা। এছাড়া দলের এমন অবস্থায় ক্লাব ছাড়তে পারেন অধিনায়ক এডেন হ্যাজার্ড, এই গুঞ্জনে আরও বিপাকে পড়েছেন সারি।

    লিগ জয়ের স্বপ্ন তো শেষই, গতকাল ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে এফ এ কাপ থেকেও বাদ পড়েছে চেলসি। ডেইলি মেইল বলছে, সারির ওপর চেলসি কর্তৃপক্ষের অসন্তোষ চরমে পৌঁছেছে। দুইদিন পর ইউরোপা লিগের ম্যাচে মালমোর মুখোমুখি হবে চেলসি। এটাই হতে পারে কোচ হিসেবে সারির শেষ ম্যাচ। এই ম্যাচে পার পেলেও কারাবাও কাপের ফাইনালে সিটির বিপক্ষে যদি জিততে না পারে চেলসি, তাহলে সেদিনই হয়ত বিদায় বলতে হবে তাকে।

    সারিকে বরখাস্ত করলেও এখনই নতুন স্থায়ী কোচ আনবে না চেলসি। অস্থায়ী কোচের দায়িত্ব পালন করতে পারেন সারির সহকারি জিয়ানফ্রাঙ্কো জোলা। টেকনিক্যাল কোচ এডি নিউটন ও সাবেক চেলসি ডিফেন্ডার পাউলো ফেরেরার নামও শোনা যাচ্ছে।