• দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    স্কোয়াডে নেই, তবে 'বাদ' দেওয়া হয়নি আমলাকে

    স্কোয়াডে নেই, তবে 'বাদ' দেওয়া হয়নি আমলাকে    

    শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দক্ষিণ আফ্রিকা স্কোয়াডে নেই হাশিম আমলা। চোট কাটিয়ে দলে ফিরেছেন লুঙ্গি এনগিডি, গত বছর হাঁটুর চোটে পড়েছিলেন তিনি। প্রথমবারের মতো ডাক পেয়েছেন আনরিখ নর্টজে। তিনিও ফিরেছেন চোট থেকে। 

    পাকিস্তানের সঙ্গে সিরিজের দল থেকে আমলা ছাড়াও বাদ পড়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান হেইনরিখ ক্লাসেন ও পেসার ড্যান প্যাটারসন। তবে ক্রিকেট সাউথ আফ্রিকার এক বিবৃতিতে জানানো হয়েছে, দলে নেওয়া না হলেও তাদের কাউকেই ‘বাদ’ দেওয়া হয়নি, “পাকিস্তানের বিপক্ষে যারা স্কোয়াডে ছিল কিন্তু এখানে নেওয়া হয়নি, তাদের কাউকেই বাদ দেওয়া হয়নি। এই সিরিজের প্রথমভাগে আমাদের সবরকমের অপশনগুলো বাজিয়ে দেখতে হবে। 

    “আমরা জানি, যেমন হাশিম আমলার ক্ষেত্রে, সে আমাদের কী দিতে পারে। আমাদের স্কোয়াডের সিনিয়র মেম্বার হয়েই থাকবে সে। 

    “আমরা এটাও আশা করি, প্রোটিয়া সদস্যদের মাঝে চোটে থাকা শেষ সদস্য জেপি ডুমিনিকেও শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দুই ম্যাচের জন্য পাওয়া যাবে।” 

    এনগিডিকে ফিরে পেয়েও উচ্ছ্বাস জানিয়েছে সিএসএ। আর নর্টজে এমজানসি সুপার লিগে ১৫০ কিলোমিটার গতিতে বল করে ডেল স্টেইন ও কেপটাউন কোচ অ্যাশওয়েল প্রিন্সকে মুগ্ধ করেছেন। অবশ্য এ টুর্নামেন্টেই চোটে পড়েছিলেন তিনি। 

    পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৩ মার্চ, জোহানেসবার্গে। এর আগে টেস্ট সিরিজে ২-০ এর ঐতিহাসিক জয় পেয়েছে শ্রীলঙ্কা। 

    শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড 

    ফাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজা হেন্ডরিকস, ইমরান তাহির, ডেভিড মিলার, উইয়ান মুলডার, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নর্টজে, অ্যান্ডাইল ফেলুকয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, র‍্যাসি ভ্যান্ড ডার ডুসেন