• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    মাঠে ঢুকে ফুটবলারকে ঘুষি মারলেন দর্শক!

    মাঠে ঢুকে ফুটবলারকে ঘুষি মারলেন দর্শক!    

    ইংলিশ লিগের দ্বিতীয় বিভাগের অ্যাস্টন ভিলা-বার্মিংহাম সিটি ম্যাচের তখন মাত্র নয় মিনিট পেরিয়েছে। বার্মিংহামের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে আক্রমণের চেষ্টায় ছিল ভিলা। হুট করেই পেছনে থাকা দর্শকের ভেতর থেকে একজন ঢুকে পড়লেন মাঠে। মাঠে ঢুকেই পেছন থেকে সজোরে ঘুষি লাগালেন ভিলা মিডফিল্ডার জ্যাক গ্রেলিশের মুখে। অপ্রত্যাশিত এই ঘটনায় ভিলার কাছে ক্ষমা চেয়েছে বার্মিংহাম।

    ২৭ বছর বয়সী পল মিচেল নামের এক বার্মিংহাম সমর্থক নয় মিনিটের মাথায় নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে ঢুকে পড়েন মাঠে। তার গায়ে ছিল বার্মিংহামের জ্যাকেট। তাকে ধরার জন্য দৌড়ে এসেছিলেন সাইডলাইনে থাকা নিরাপত্তাকর্মীরাও। তবে ধরে ফেলার আগেই গ্রেলিশের কাছে পৌঁছে যায় মিচেল। গ্রেলিশ কিছু বুঝে ওঠার আগে পেছন থেকে তাকে সজোরে ঘুষি মারে সে। এই ঘুষিতে মাটিতে পড়ে যান গ্রেলিশ। এরপরই মিচেলকে ধরে ফেলেন নিরাপত্তাকর্মী ও মাঠে থাকা ফুটবলার। রেগে নিয়ে অনেক ভিলা ফুটবলার তো তাকে মারতেই গিয়েছিলেন!

    মাঠে ঢুকে ফুটবলারকে মারার এমন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ইংলিশ ফুটবল লিগ কর্তৃপক্ষ, ‘একজন ফুটবলার এমন পরিস্থিতির মুখোমুখি হবে, সেটা কোনভাবেই কাম্য নয়। খেলার সময় তাদের মাঝে যদি এই ভয়টা আসে যে তাকে আক্রমণ করা হতে পারে, তাহলে সে খেলবে কীভাবে? আমরা চাই, স্টেডিয়াম কর্তৃপক্ষ যেন ফুটবলারদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে।

    এদিকে নিজেদের সমর্থকের এমন কান্ডে ক্ষমা চেয়েছে বার্মিংহাম, ‘আমরা ওই হামলাকারীকে আটক করেছি। তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। ভিলা ও গ্রেলিশের কাছে আমরা ক্ষমা চাইছি।’

     

     

    শেষ পর্যন্ত ৬৭ মিনিটে গ্রেলিশের একমাত্র গোলেই জিতেছে ভিলা। অ্যাস্টন ভিলা জানিয়েছে, তাঁরা এই ব্যাপারে ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করবে।