• লা লিগা
  • " />

     

    • লা লিগা

    সিমিওনের অর্ধেক বেতন পাচ্ছেন জিদান!

    হুট করেই জিনেদিন জিদান আবার ফিরেছেন বার্নাব্যুতে, রিয়াল মাদ্রিদের সব হারানোর মৌসুম একটু হলেও পেয়েছে কিছু। তার চেয়েও বড় কথা, জিদানকে বাজারদর হিসেবে অনেক কম বেতনেই রাজি করাতে পেরেছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। অ্যাটলেটিকো মাদ্রিদ কোচ ডিয়েগো সিমিওনের চেয়ে অর্ধেক বেতনেই রিয়ালের সঙ্গে চুক্তি করেছেন জিদান!

    স্প্যানিশ দৈনিক এল কনফিডেনশিয়াল বলছে, রিয়ালের সঙ্গে তিন বছরের নতুন চুক্তিতে বছরে ১২ মিলিয়ন ইউরো পাবেন জিদান। এর সঙ্গে অবশ্য বোনাস আছে। অ্যাটলেটিকো কোচ সিমিওনে পান বছরে ২৪ মিলিয়ন ইউরো, জিদানের প্রায় দ্বিগুণ!

    অন্যান্য কোচদের বেতনের সঙ্গে তুলনা করলে ব্যাপারটা আরও ভালোমতো বোঝা যাবে। হোসে মরিনহো ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগআউট থেকে বরখাস্ত হওয়ার আগে বছরে পেতেন ২০ মিলিয়ন ইউরো। অবশ্য লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ (বছরে ৮.৫ মিলিয়ন ইউরো), জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি (বছরে ৮ মিলিয়ন ইউরো) ও টটেনহামের কোচ মরিসিও পচেত্তিনোর (বছরে ১০ মিলিয়ন ইউরো)   চেয়ে তা বেশি, তবে এটাও মনে রাখতে হবে এঁরা অনেক দিন থেকেই ক্লাবে আছেন। সেই হিসেবে এখন তাঁদেরকে নতুন করে আনতে চাইলেও এর চেয়ে অনেক বেশি টাকা দিতে হতো রিয়ালকে।

     

     

    জিদানের আগের দফায় রিয়ালে যা পেতেন, তার চেয়ে এটা বেশিই। ২০১৬ সালে রিয়াল মাদ্রিদ কাস্তিয়া থেকে যখন মূল দলের দায়িত্ব পেয়েছিলেন, বছরে আড়াই মিলিয়ন ইউরো পেতেন জিদান। পরের বছর সেটা বেড়ে হয়েছে ৫.৫ মিলিয়ন ইউরো, আর নয় মাস আগে যখন রিয়াল ছেড়েছেন তখন পেতেন ৭.৫ মিলিয়ন ইউরো।