• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    • ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

    'সাকিবের প্রিমিয়ার লিগে খেলার কোনও সুযোগই দেখি না'

    সাকিব আল হাসানের ঢাকা প্রিমিয়ার লিগে খেলার ‘কোনও সুযোগই দেখেন না’ বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান। চোট থেকে ফিরে অনুশীলন শুরু করার পর প্রিমিয়ার লিগে খেলার নিজের আগ্রহের কথা জানিয়েছিলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক। তবে নাজমুল বলছেন, ২০ তারিখ তাকে ডাক্তার দেখার পর জানা যাবে পুরোটা। আর ‘ফিট’ হয়ে উঠলেও সাকিবের প্রিমিয়ার লিগে খেলার ক্ষেত্রে নিয়মগত বাধা আছে বলেও জানিয়েছেন তিনি। 

    “সাকিব খেলতে চায় (প্রিমিয়ার লিগে)। আমাকেও বলেছে। ২০ তারিখে ওকে ডাক্তাররা দেখবে। এরপর জানা যাবে। এটা পুরোটাই ডাক্তারদের ওপর”, ক্রাইস্টচার্চ হামলা থেকে বেঁচে দেশে ফেরা ক্রিকেটার ও সেখানে হতাহতদের স্মরণে দোয়া অনুষ্ঠানের পর বলেছেন নাজমুল। 

    “সত্যি কথা বলতে, ওর প্রিমিয়ার লিগ খেলার কোনো সুযোগই দেখি না, একেবারেই না। ওদের (সাকিবের) তো লিস্টেই (ড্রাফটেই) নাম ছিল না। খেলতে চাইলেই তো হবে না। ঢাকা প্রিমিয়ার লিগ কিন্তু এতো সহজ জিনিস না। ইচ্ছে হলেই খেলবো।” 

    প্রিমিয়ার লিগের এবারের ড্রাফটে নাম ছিল না সাকিবের। গতবারও খেলেননি বলে ধরে রাখা ক্রিকেটারদের তালিকাতেও ছিলেন না তিনি। ঢাকার এই লিগে সাকিব শেষবার খেলেছিলেন ২০১৬ সালে, আবাহনী লিমিটেডের হয়ে। 

    বিপিএলের ফাইনালে আঙুলে চোট পাওয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ মিস করেছিলেন সাকিব। এরপর প্রথম দুই টেস্ট মিস করার পর তৃতীয় টেস্টে তাকে পাওয়ার সম্ভাবনা আছে এমন জানানো হলেও শেষ পর্যন্ত হয়নি সেটা। আর সন্ত্রাসী হামলার কারণে শেষ পর্যন্ত তো পরিত্যক্তই হয়ে গেছে ক্রাইস্টচার্চে সিরিজের শেষ টেস্ট। 

     

     

    দেশে রানিং ও জিম শুরু করার পরপরই তিনি জানিয়েছিলেন প্রিমিয়ার লিগে খেলার আগ্রহ। তখন নাজমুল বলেছিলেন, আগে সুস্থ হতে হবে তাকে। একই কথা ‘প্রযোজ্য’ ছিল আইপিএলে খেলার ক্ষেত্রেও। ২৩ মার্চ থেকে শুরু হওয়া ভারতের এই টি-টোয়েন্টি লিগে এবারও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার কথা সাকিবের।