• লা লিগা
  • " />

     

    আট ম্যাচ নিষিদ্ধ কস্তা

    আট ম্যাচ নিষিদ্ধ কস্তা    

    বার্সেলোনার বিপক্ষে লা লিগার ম্যাচে রেফারির মাকে নিয়ে গালি দিয়ে সরাসরি লাল কার্ড দেখেছিলেন তিনি। এরপরই ধারণা করা হয়েছিল, বড় ধরনের নিষেধাজ্ঞা পেতে পারেন অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড ডিয়েগো কস্তা। শেষ পর্যন্ত হলও সেটাই, লা লিগা কর্তৃপক্ষ আট ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে কস্তাকে। 

    ম্যাচের ২৮ মিনিটে অ্যাডভান্টেজ না পেয়ে রেফারির দিকে তেড়েফুঁড়ে গিয়েছিলেন কস্তা। এরপর রেফারিকে কিছু অশালীন কথাও শুনিয়ে দেন তিনি। রেফারি হেসুস গিল মানজানো সাথে সাথেই তাঁকে লাল কার্ড দেখান। 

    শুধু লাল কার্ড দেখেই যে পার পাবেন না কস্তা, সেটা আঁচ করা যাচ্ছিল ম্যাচের পর থেকেই। চার থেকে বারো ম্যাচের নিষেধাজ্ঞা পাচ্ছেন কস্তা, ধারণা করা হচ্ছিল এমনটাই। তবে লা লিগা কর্তৃপক্ষ চাইলে তাঁকে দুই থেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞাও দিতে পারত। 

     

     

    লা লিগা কর্তৃপক্ষ অবশ্য তাঁকে বড় শাস্তিটাই দিল। আট ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে কস্তাকে। চার ম্যাচের নিষেধাজ্ঞা এসেছে রেফারির বিরুদ্ধে অশালীন শব্দ ব্যবহারের জন্য। বাকি চার ম্যাচের নিষেধাজ্ঞা রেফারিকে গায়ে স্পর্শ করার জন্য। লা লিগার এই মৌসুমে বাকিও আছে সাত ম্যাচ। ফলে মৌসুমটাই শেষ হয়ে গেলো তাঁর।