• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    নঁতের কাছে হেরে অপেক্ষা বাড়ল পিএসজির

    নঁতের কাছে হেরে অপেক্ষা বাড়ল পিএসজির    

    মৌসুমের শুরু থেকেই যে দলটা লিগে জয় পাওয়াকে ডালভাত বানিয়ে দিয়েছে, তাঁরাই কিনা জিততে পারছে না একটা ম্যাচ! গত দুই সপ্তাহ ধরেই শিরোপা উল্লাসের অপেক্ষায় আছে পিএসজি, কিন্তু আসছে না কাঙ্ক্ষিত সেই জয়টাই। লিলের কাছে আগের ম্যাচে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত হওয়ার পর কাল নঁতের বিপক্ষেও হেরেছে পিএসজি। পিছিয়ে পড়েও নঁতে শেষ পর্যন্ত জিতেছে ৩-২ গোলে। এই হারে শিরোপা জয়ের অপেক্ষা আরও বাড়ল এমবাপ্পে-ডি মারিয়াদের।

    স্ট্রাসবুর্গের সাথে ২-২ গোলে ড্র, লিলের কাছে ৫-১ এ হার। পিএসজির হতাশাটা দিনদিন বেড়েই যাচ্ছিল। কাল জিতলেই শিরোপা নিশ্চিত হতো তাদের। ১৯ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়ার দানি আলভেসের দুর্দান্ত এক শটে এগিয়ে যায় পিএসজিই।

    তবে জোড়া গোল করে পিএসজির সেই হাসি কেড়ে নিয়েছেন সান্তোস সিলভা। ২২ মিনিটে ম্যাচে সমতা ফেরান সিলভা, ভ্যালেন্টিন রনগিয়েরের ক্রসে তার দারুণ এক হেড আটকাতে পারেননি জিয়ানলুইজি বুফন। ৩৯ মিনিটে পিএসজিকে আবার লিড এনে দিতে পারতেন মুসা দিয়াবি, তার শট ঠেকিয়ে দিয়েছেন নঁতে কিপার। বিরতির অল্প কিছুক্ষণ আগেই নঁতে এগিয়ে দেন মাজিদ ওয়ারিস। বক্সের ভেতর বল পেয়ে গোল করতে ভুল করেননি তিনি।

    বিরতির পর নিজের দ্বিতীয় গোল করে পিএসজির হতাশা আরও বাড়িয়ে দেন সিলভা। কর্নার থেকে পাওয়া বলে বাঁ পায়ের শটে বুফনকে পরাস্ত করেন তিনি। ম্যাচে ফিরতে মরিয়া পিএসজি বারবার আক্রমণ করে গোলের দেখা পাচ্ছিল না। ৭৮ মিনিটে সমতা ফেরাতে পারতেন চপু মটিং, তার শট ঠেকিয়ে দেন দুপে। ৮৮ মিনিটে মেথেহান গচলুর হেডও বাঁচিয়ে দেন তিনি। ফিরতি বলে অবশ্য ঠিকই গোল পেয়েছেন তিনি। এতে শুধু হারের ব্যবধানটাই কমেছে।

     

     

    ৩২ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট ৮১। এখনো দ্বিতীয় থানে থাকা লিলের চেয়ে তাঁরা এগিয়ে আছে ১৭ পয়েন্ট। রবিবার মোনাকোকে হারাতে পারলেই শিরোপা নিশ্চিত হবে পিএসজির।