• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ইংল্যান্ডের বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় নেই সালাহ

    ইংল্যান্ডের বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় নেই সালাহ    

    গত মৌসুমে অবিশ্বাস্য পারফরম্যান্সের সুবাদে তিনিই জিতেছিলেন পুরস্কারটি। এবার লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহর জায়গা হলো না ইংল্যান্ডের প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের বর্ষসেরা ফুটবলারদের সংক্ষিপ্ত তালিকাতেই। এই বছরের সেরা ফুটবলারদের তালিকায় আছেন রাহিম স্টার্লিং, ভ্যান ডাইক, সার্জিও আগুয়েরো, সাদিও মানে, বেনার্দো সিলভা ও এডেন হ্যাজার্ড।

    লিভারপুলের হয়ে নিজের প্রথম মৌসুমে ৩৬ লিগ ম্যাচে সালাহ করেছিলেন ৩২ গোল। এবার সেই ফর্মে কিছুটা হলেও ভাটা পড়েছে। ৩৪ ম্যাচে এখন পর্যন্ত লিগে সালাহর গোল ১৯টি। সালাহ না থাকলেও সেরা ফুটবলারের তালিকায় আছেন দুই লিভারপুল ফুটবলার মানে ও ডাইক।

     

     

    লিভারপুলের রক্ষণভাগ এবার দারুণ সামলাচ্ছেন ডাইক, ৩৪ ম্যাচে অল রেডরা গোল হজম করেছে ২০টি। লিগের সর্বোচ্চ গোলদাতার দৌড়ে অনেকটাই এগিয়ে মানে। ৩২ ম্যাচে ১৮ গোল করে আগুয়েরোর চেয়ে এক গোল পিছিয়ে আছেন তিনি। সব টুর্নামেন্ট মিলিয়ে শেষ ১১ ম্যাচে ১০বার বল জালে জড়িয়েছেন মানে।

     

     

    ম্যানচেস্টার সিটির হয়ে ২৯ লিগ ম্যাচে আগুয়েরো করেছেন ১৯ গোল। স্টার্লিং ৩০ ম্যাচ খেলে তার চেয়ে দুই গোল কম করেছেন। তাদের সাথে আছেন আরেক সিটি ফুটবলার সিলভা। লিগে এখন পর্যন্ত তার গোল ৬টি, অ্যাসিস্ট সাতটি। লিভারপুল ও সিটির ফুটবলার বাদে এই তালিকায় আছেন শুধু চেলসি অধিনায়ক হ্যাজার্ডই। ৩৩ ম্যাচে এখন পর্যন্ত তার গোলসংখ্যা ১৬।

     

    আগামী ২৮ এপ্রিল ঘোষণা করা হবে বিজয়ীর নাম।