• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    খেলোয়াড়েরা ক্লাবের জন্য খেলে কী না জানেন না সোলশার

    খেলোয়াড়েরা ক্লাবের জন্য খেলে কী না জানেন না সোলশার    

    ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজার  ওলে গানার সোলশার বলেছেন, তার খেলোয়াড়রা ক্লাবের জন্য খেলে কী না সেটা নিয়ে তিনি নিশ্চিত নন। গুডিসন পার্কে এভারটনের কাছে ৪-০ গোলে হারের পর এসব বলেছেন ইউনাইটেড ম্যানেজার। শেষ ৮ ম্যাচে এই নিয়ে ইউনাইটেড হারল ৬ বার। দুইদিন পর ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

    ম্যাচ শেষে সোলশারকে জিজ্ঞেস করা হয়েছিল, তার খেলোয়াড়েরা আসলে ক্লাবের জন্য খেলেন কী না। জবাবে সোলশার বলেছেন, "আমি জানিনা। তাদেরকেই জিজ্ঞেস করে দেখুন। আমি জিজ্ঞেস করেছিলাম, কিন্তু সে জবাবটা আপনারা আমার কাছ থেকে পাবেন না। এই ক্লাবে খেলতে হলে ক্লাবের হয়ে খেলার গুরুত্বটা আরও ভালোমতো বুঝতে হবে।"

    "আমরা তো পুরো দল বদলে ফেলতে পারব না। একটা একটা করে কাজ করতে হবে। আমি এখানে যখন সফল হব, তখন একদল খেলোয়াড় এই দলে থাকবেই না।"


     

    ম্যাচশেষে গুডিসন পার্কে ভ্রমণ করা ইউনাইটেড সমর্থকদের কাছে গিয়ে ফলের জন্য ক্ষমা চেয়েছিলেন সোলশার। পুরো ৯০ মিনিট ধরেই ইউনাইটেড সমর্থকেরা সমর্থন দিয়ে গেছেন দলকে। কিন্তু তারা বাড়ি ফিরেছেন প্রিমিয়ার লিগের ইতিহাসে ইউনাইটেডের অন্যতম বড় এক হারের লজ্জা নিয়ে। আপাতত এই সমর্থকদের ওপরই সিটির বিপক্ষে ভরসা করতে হচ্ছে সোলশারকে।

     

     

    "আসলে এটাই আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরণা। ওল্ড ট্রাফোর্ডে দারুণ সমর্থকদের সামনে খেলতে পারাটা। তারা কখনই খেলোয়াড়দের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেনি।"

    গুডিসন পার্কে পুরো ম্যাচ নিয়ন্ত্রণ করেছে এভারটন। তাদের দাপটে কোনঠাসাই ছিল ইউনাইটেড। মাত্র একবার এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে সেভ করতে হয়েছে ম্যাচে। ফিটনেসের দিক থেকেও পিছিয়ে ছিল ইউনাইটেড। পুরো ম্যাচে এভারটনের চেয়ে ৮ কিলোমিটার কম দৌড়েছে সোলশারের দল।

    "একেবারে  বেসিক একটা জিনিস হচ্ছে রানিং। সেটাও ভালো না আমাদের। ভালোর কাছাকাছিও না। আমরা সবাই জানি একটা ফুটবল ম্যাচ কীভাবে জিততে হয়। ফিটনেসের সঙ্গে মেধার কোনো সম্পর্ক নেই।"