• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X

     

    টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের সেরা কোচ গার্দিওলা

    গত মৌসুমেও ম্যানচেস্টার সিটিকে শিরোপা এনে দেওয়ায় জিতেছিলেন পুরস্কারটি। এবারও প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে পেপ গার্দিওলার সিটি। সেই সুবাদে টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের সেরা ম্যানেজার নির্বাচিত হয়েছেন গার্দিওলা।

    গতবার সিটি ছুঁয়েছিল ১০০ পয়েন্ট। এবার সেটা না হলে তাঁরা ৯৮ পয়েন্ট নিয়েই লিগ চ্যাম্পিয়ন হয়েছে। এটা প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট। স্যার অ্যালেক্স ফার্গুসন ও হোসে মরিনহোর পর তৃতীয় কোচ হিসেবে টানা দুইবার লিগ শিরোপা জিতলেন গার্দিওলা।

    সেরা কোচ হওয়ার দৌড়ে গার্দিওলার প্রতিদ্বন্দ্বী ছিলেন লিভারপুলের ইউর্গেন ক্লপ, টটেনহামের মাউরিসিও পচেত্তিনো ও উলভারহ্যাম্পটনের নুনো এসপিরিতো সান্তো। তাদের হারিয়ে পুরস্কার জেতায় দারুণ খুশি গার্দিওলা, ‘এই পুরস্কারটা জেতা অনেক গর্বের। এটা আমি সিটি ফুটবলারদের সাথে ভাগাভাগি করে নিতে চাই। তাঁরাই এটার মূল দাবিদার। অন্য দলের কোচরাও খুব ভালো করেছে। তাদের বিপক্ষে কঠিন লড়াইটা উপভোগ করেছি।’

     

     

    ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের সেরা কোচ নির্বাচিত হয়েছেন শেফিল্ড ইউনাইটেডের ক্রিস ওয়াইল্ডার, তার দল অবশ্য দ্বিতীয় হয়েছে লিগে। তৃতীয় বিভাগের সেরা কোচ হয়েছেন লুটন টাউনের মিক হারফোর্ড। চতুর্থ বিভাগের সেরা কোচ হয়েছেন লিঙ্কন সিটির ড্যানি কোলি।