• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    • ইংলিশ প্রিমিয়ার লিগ

    প্রিমিয়ার লিগে ওঠার লড়াইয়ে মুখোমুখি টেরি-ল্যাম্পার্ড

    চেলসিতে দীর্ঘদিন একসাথে খেলেছেন দুজন, জিতেছেন লিগ শিরোপা ও চ্যাম্পিয়নস লিগও। ফুটবল ছাড়ার পর জন টেরি ও ফ্রাঙ্ক ল্যামপার্ড এসেছেন কোচিংয়ে। এবার কোচ হিসেবেই মুখোমুখি হচ্ছেন পুরনো দুই বন্ধু। প্রিমিয়ার লিগে ওঠার লড়াইয়ে চ্যাম্পিয়নশিপের প্লে অফে মুখোমুখি হবে টেরির অ্যাস্টন ভিলা ও ল্যাম্পার্ডের ডার্বি কাউন্টি।

    দ্বিতীয় বিভাগ থেকে সরাসরি প্রিমিয়ার লিগে উঠেছে নরউইচ সিটি ও শেফিল্ড ইউনাইটেড। তৃতীয় স্থানের জন্য লড়ছে পরের চারটি দল। এরই মাঝে প্লে অফের সেমিফাইনালে জিতেছে অ্যাস্টন ভিলা ও ডার্বি। ওয়েস্ট ব্রমের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ২-২ গোলে ড্র করেছিল ভিলা, পেনাল্টিতে শেষ পর্যন্ত জয় হয় ভিলারই। ভিলার সহকারি কোচের দায়িত্ব পালন করছেন টেরি।

     

     

    অন্য ম্যাচে দুই লেগ মিলিয়ে লিডসকে ৪-৩ গোলে হারিয়েছে ল্যাম্পার্ডের ডার্বি কাউন্টি। ২-০ গোলে পিছিয়ে পড়েও গতকাল দ্বিতীয় লেগে জ্যাক ম্যারিওটের জোড়া গোলের সুবাদেই দারুণ এক জয় পায় ডার্বি। টেরি সহকারি কোচ হলেও ল্যাম্পার্ডই ডার্বির মূল কোচ।

    ২৭ মে ওয়েম্বলির প্লে অফের ফাইনালে মুখোমুখি হবে ভিলা-ডার্বি। এই ম্যাচের জয়ী দলই আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলবে। তিন বছর আগে প্রিমিয়ার লিগ থেকে অবনমনে পড়েছিল ভিলা। অন্যদিকে ২০০৮ সালের পর প্রিমিয়ার লিগে উঠতে পারেনি ডার্বি। সেবার মাত্র ১১ পয়েন্ট পেয়ে দ্বিতীয় বিভাগে নেমে গিয়েছিল তাঁরা।

    টেরি-ল্যাম্পার্ড দুজনেই নিশ্চয় চাইবেন তাদের দলকে প্রিমিয়ার লিগে নিয়ে যেতে।