• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    • ইংলিশ প্রিমিয়ার লিগ

    মিখিতারিয়ানকে ছাড়াই বাকু যাওয়ার কথা ভাবছে আর্সেনাল?

    ইউরোপা লিগের ফাইনালে ২৯মে চেলসির মুখোমুখি হবে আর্সেনাল। আজারবাইজানের রাজধানী বাকুতে হবে এবারের ফাইনাল ম্যাচটি। কিন্তু হেনরিখ মিখিতারিয়ানের খেলা নিয়ে সংশয় কাটছে না ফাইনালের ১৩ দিন আগেও। আর্সেনালকে হয়ত শেষ পর্যন্ত মিখিতারিয়ানকে ছাড়াই আজারবাইজান যাত্রা করতে হবে বলে জানাচ্ছে ইংলিশ সংবাদমাধ্যগুলো। 

    আর্সেনাল ফাইনালে ওঠার পর থেকেই সংশয় ঘিরে ধরেছিল মিখিতারিয়ানের খেলা নিয়ে। আজারবাইজানের সঙ্গে মিখিতারিয়ানের দেশ আর্মেনিয়ার রাজনৈতিক আর ঐতিহাসিক রেষারেষি বহুদিনের। সেই রেশ করে ধরে গ্রুপপর্বের কারাবাগের বিপক্ষে ম্যাচেও আজারবাইজানের গিয়ে খেলা হয়নি মিখিতারিয়ানের। তখন তাঁকে লন্ডনেই রেখে গিয়েছিল আর্সেনাল।

    ফাইনালে আর্সেনালের খেলা নিশ্চিত হওয়ার পর অবশ্য আজারবাইজান সরকারের পক্ষ থেকে মিখিতারিয়ানকে যথেষ্ট নিরাপত্তা দেওয়া হবে জানানো হয়েছিল। কিন্তু আর্সেনাল ঠিক সেভাবে ভরসা করতে পারছে না আজারবাইজানের ওপর। নিরাপত্তার কথা মাথায় রেখে তাই আর্সেনাল মিখিতারিয়ানকে রেখেই খেলতে যেতে পারে ফাইনাল।

    ইনজুরিতে মৌসুম শেষ হওয়া যাওয়া ড্যানি ওয়েলব্যাক, হেক্টর বেয়ারিনরা দলের সঙ্গে উদযাপন করতে গেলেও সেখান থেকেও তাই বঞ্চিত হতে হবে মিখিতারিয়ানকে। এই মৌসুমে উনাই এমেরির দলে তিনি নিয়মিত না হলেও, ইউরোপা লিগে নিয়মিতই খেলেছেন তিনি। দুই বছর আগে ইউরপা লিগের ফাইনালেও গোল করেছিলেন মিখিতারিন, সেবার ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে শিরোপাও জিতেছিলেন।

     

     

    মিখিতারিয়ানের ব্যাপারটা তো আছেই, আর্সেনাল চটেছে আরও একটি কারণে। ইউয়েফার কাছে তাঁরা কারণ জানতে চেয়ে চিঠিও দিয়েছে। আজাইরবাইজানে খেলা কেন? সেটাই মূলত আর্সেনালের জানতে চাওয়া। ৬৮,০০০ ধারণক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামে মাত্র ৬ হাজার টিকেট দেওয়া হয়েছে আর্সেনালকে। চেলসির জন্যও বরাদ্দ একই সংখ্যক টিকেট।  আজারবাইজান যাত্রা ও টিকেটস্বল্পতার সঙ্গে আর্সেনাল নিরাপত্তার ব্যাপারটি উল্লেখ করেছে ইউয়েফাকে পাঠানো চিঠিতে।