• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    • ফ্রেঞ্চ লিগ ওয়ান

    পিএসজিতেই থাকছেন এমবাপ্পে

    তিনদিন আগেই তিনি ইঙ্গিত দিয়েছিলেন, বাড়তি দায়িত্ব ও নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য পিএসজি ছেড়ে অন্য কোথাও যেতে পারেন। কিলিয়ান এমবাপ্পের এমন মন্তব্যে তাঁর পিএসজির ছাড়ার গুঞ্জনটা আরো জোরালো হয়েছিল। শেষ পর্যন্ত অবশ্য পিএসজিতেই থেকে যাচ্ছেন বিশ্বকাপজয়ী ফ্রেঞ্চ ফরোয়ার্ড এমবাপ্পে, ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে এটা।

    এই মৌসুমে ফ্রেঞ্চ লিগের সেরা ফুটবলার হয়েছেন এমবাপ্পে। পুরস্কার নেওয়ার পর এমবাপ্পে বলেছিলেন, সামনের মৌসুমে নতুন চ্যালেঞ্জ ও বাড়তি দায়িত্ব নিতে চান। সেটা হতে পারে পিএসজি কিংবা অন্য কোথাও। এমবাপ্পের এমন কথার পর অনেকেই মনে করেছিলেন, পিএসজিতে হয়ত আর এমবাপ্পেকে দেখা যাবে না।

    এমবাপ্পের ওই মন্তব্যের সাথে যোগ হয়েছিল তাকে কেনার জন্য রিয়াল মাদ্রিদের প্রচেষ্টাও। আগেও তাকে কেনার চেষ্টা করেছে রিয়াল। সাবেক পিএসজি কোচ উনাই এমেরিও জানিয়েছিলেন, একটা সময় এমবাপ্পে নিজেও পিএসজি ছেড়ে রিয়ালে যেতে চেয়েছিলেন। তবে এমেরির কারণেই শেষ পর্যন্ত পিএসজিতে থেকে যান তিনি।

     

     

    পিএসজি ছাড়ার গুঞ্জনটা অবশ্য উড়িয়ে দিয়েছে পিএসজি কর্তৃপক্ষ। এক অফিশিয়াল বিবৃতিতে তারা জানিয়েছে, এমবাপ্পে কোথাও যাচ্ছেন না, ‘গত দুই বছর ধরে এমবাপ্পে ও পিএসজির মাঝে সম্পর্কটা যথেষ্ট দৃঢ় হয়েছে। এটা আগামী মৌসুমেও বহাল থাকবে। নিজেদের ৫০ তম বছরে ইউরোপিয়ান ফুটবলে ছাপ রাখতে চায় পিএসজি। এই লক্ষ্যে দলের সবাই একসাথে কাজ করবে। এমবাপ্পের মতো অন্যরাও নিজেদের ভূমিকাটা পালন করবে।’

    ইএসপিএন অবশ্য বলছে, পিএসজিতে থাকলেও নিজের পজিশনটা বদলাতে চান এমবাপ্পে। উইংয়ে নয়, এমবাপ্পে খেলতে চান এডিসন কাভানির জায়গাতেই। তাঁর নয় নম্বর জার্সিটাও নাকি চাইছেন এমবাপ্পে।

    ২০১৭ সালে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত পিএসজির হয়ে ৮৬ ম্যাচে এমবাপ্পে করেছেন ৫৯ গোল। এই মৌসুমে লিগে ৩২ গোল করে তিনিই সর্বোচ্চ গোলদাতা।