• ইউরোপা লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    মিখিতারিয়ানকে বাদ দিয়েই ফাইনাল খেলবে আর্সেনাল

    হেনরিখ মিখিতারিয়ানকে রেখেই আজারবাইজানে চেলসির বিপক্ষে ফাইনাল খেলতে যাবে আর্সেনাল। আজারবাইজানের রাজধানী বাকুতে হবে এবারের ইউরোপা লিগের ফাইনাল। মিখিতারিয়ানের দেশ আর্মেনিয়া ও আজারবাইজানের রাজনৈতিক ও ঐতিহাসিক বিরোধের উত্তাপ তাই এড়ানো হলো না ফুটবলে। আর্সেনালের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে নিরাপত্তার কথা মাথায় রেখে মিখতারিয়ানকে সঙ্গে নেবে না তারা।

    ফাইনালে আর্সেনালের  খেলা নিশ্চিত হওয়ার পর থেকেই সংশয় ভর করেছিল মিখিতারিয়ানের খেলা নিয়ে। এর আগে ইউরোপা লিগের গ্রুপপর্বে কারাবাগের বিপক্ষে ম্যাচটিও আজারবাইজানে গিয়ে খেলা হয়নি মিখিতারিয়ানের। কিন্তু ফাইনাল ম্যাচ বলে আশা করা হচ্ছিল আজারবাইজান নিরাপত্তার ব্যাপারটি নিশ্চিত করতে পারবে। সেরকম ইঙ্গিতও দিয়েছিল তাদের সরকার। কিন্তু সেটার ওপর ভরসা করতে পারেনি আর্সেনাল। 

     

     

    ৩০ বছর বয়সী আর্মেনিয়ান মিডফিল্ডার এবারের ইউরোপা লিগে আর্সেনালের হয়ে খেলেছেন নিয়মিত। দুই বছর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইউরোপা লিগ জিতেছিলেন তিনি। সেই ফাইনালে গোলও করেছিলেন মিখিতারিয়ান। কিন্তু আরেকবার যখন দল ফাইনালে, তখন মাঠে দর্শক হয়ে থাকা তো দূর থাক, দলের সঙ্গেই থাকতে পারছেন না তিনি। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন