• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />
    X
    GO11IPL2020

     

    ফুটবলে ফিরে মার্শেইয়ের দায়িত্ব নিলেন ভিয়াস-বোয়াস

    আন্দ্রে ভিয়াস-বোয়াসকে ম্যানেজার করেছে অলিম্পিক মার্শেই। প্রায় ১৮ মাস পর ফুটবলে ফিরছেন পর্তুগিজ ম্যানেজার। শেষ চায়নিজ লিগের ক্লাব সাংহাইয়ের ম্যানেজার ছিলেন। এরপর মোটোরস্পোর্টে যোগ দেন। ২০১৭ সালে ডাকার র‍্যালিতেও অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু পেরুতে চতুর্থ রাউন্ডে ক্রাশের পর পিঠের ব্যথা নিয়ে বাদ পড়েন। সবশেষ গত বছরের মার্চেও মোটোরস্পোর্টে অংশ নিয়েছিলেন তিনি। 

    ফ্রেঞ্চ ক্লাব মার্শেই এবার লিগ শেষ করেছে পঞ্চম হয়ে। আরও একবার চ্যাম্পিয়নস লিগে ফিরতে ব্যর্থ হয়েছে তারা। চ্যাম্পিয়ন পিএসজির চেয়ে ৩০ পয়েন্টে পেছনে ছিল মার্শেই। ফ্রান্সের হয়ে সবশেষ চ্যাম্পিয়নস লিগ জেতা দলও তারা। ১৯৯৩ সালে চ্যাম্পিয়নস লিগের প্রথম সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।

     

     

    ৪১ বছর বয়সী ভিয়াস-বোয়াসের ছোট ক্যারিয়ারটা অবশ্য আকর্ষনীয়। ২০১০-১১ মৌসুমে পোর্তোকে ইউরোপা লিগ জিতিয়েছিলেন। সবচেয়ে কমবয়সী ম্যানেজার হিসেবে ইউরোপিয়ান কাপ জেতার রেকর্ডটা এখনও তার দখলে। এরপর চেলসির ম্যানেজার হয়ে এসেছিলেন। তবে স্ট্যামফোর্ড ব্রিজে হতাশার সময় পার করে মৌসুমের মাঝপথে বরখাস্ত হন। পরে টটেনহাম হটস্পারের ম্যানেজার ছিলেন। জেনিট সেন্ট পিটার্সবার্গের হয়ে জিতেছিলেন রাশিয়ান লিগ ও কাপ। ফুটবলার ছিলেন না কিন্তু ম্যানেজার হিসেবে দারুণ করেছেন, এমন অল্প সংখ্যক লোকের মধ্যে ভিয়াস-বোয়াস অন্যতম। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন