• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    • ইংলিশ প্রিমিয়ার লিগ

    বিয়ে উপলক্ষে হাজার শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নিলেন ওজিল

    নিজের বিয়েটাকে স্মরণীয় করে রাখতে কতকিছুই না করে মানুষ। জার্মান ফুটবলার মেসুত ওজিল অবশ্য একটু অন্যভাবেই স্মরণীয় করে রাখলেন তাঁর বিয়েকে। তুরস্কে হয়ে যাওয়া বিয়ের অনুষ্ঠানের আগেই ওজিল ঘোষণা করেছেন, বিয়ে উপলক্ষে এক হাজার অবহেলিত শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নেবেন তিনি।

    বিয়ের আগের দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল ওজিল ও তাঁর স্ত্রী অ্যামিনের ছবি। সেই ছবিতে তাঁরা দুইজন পোজ দিয়েছেন জার্মানিতে অবস্থিত দাতব্য সংস্থা ‘বিগ ফুট’ এর প্রতীক বড় একটি জুতা নিয়ে। সংস্থাটি অবহেলিত শিশুদের অস্ত্রোপচার নিয়ে কাজ করছে।

    সেই ছবির সাথে ওজিল লিখেছিলেন, হাজারো শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নেবেন তিনি, ‘একজন পেশাদার ফুটবলার হিসেবে আমি খুবই ভাগ্যবান, নিজের জীবনে অনেক ভালো আছি। আমি আর আমার স্ত্রী তাই বিয়ে উপলক্ষে এক হাজার শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নেবো।’

    কিছুদিন আগেই তুরস্কের রেড ক্রিসেন্ট সোসাইটিকে বড় অংকের অর্থ সাহায্য করেছিলেন ওজিল। সেই টাকা দিয়ে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার প্রায় ১৬ হাজার শিশুদের খাদ্য সামগ্রী দিয়েছিল সংস্থাটি।

     

     

    এদিকে ওজিলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তুরস্কের প্রেসিডেন্ট তাইপ এরদোগানও। এই এরদোগানের সাথে দেখা করা নিয়েই জার্মান সমর্থকদের তোপের মুখে পড়েছিলেন ওজিল। শরণার্থী ইস্যুতে তুরস্ক-জার্মানি দ্বন্দ্বের মাঝে এরদোগানের সাথে দেখা করায় ওজিলকে কম সমালোচনা শুনতে হয়নি। তুরস্কের বংশভূত হলেও ওজিল বারবারই বলেছিলেন, তিনি মনেপ্রাণে একজন ‘জার্মান’। রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়ের পর জাতীয় দল থেকে অবসর নেন ওজিল।